বিএসআরএমসহ ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যাওয়ার্ড পাচ্ছে ১৬ শিল্প প্রতিষ্ঠান

সুপ্রভাত ডেস্ক

নিজ নিজ শিল্প-কারখানায় উৎপাদনশীলতা বৃদ্ধি ও উৎপাদিত পণ্যে উৎকর্ষতা সাধনে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ১৬টি শিল্প ও সেবা প্রতিষ্ঠানকে ‘ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৭-এর জন্য নির্বাচিত করেছে শিল্প মন্ত্রণালয়। আগামী ১১ ডিসেম্বর সকালে রাজধানীর ইস্কাটনে অবসি’ত বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে নির্বাচিত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এই পুরস্কার তুলে দেবেন। খবর বাংলাট্রিবিউন।
শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবদুল জলিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিল্পখাতে বিশেষ অবদানের জন্য পঞ্চমবারের মতো এ পুরস্কার দেওয়া হচ্ছে। ২০১৭ সালের জন্য ৬টি ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হবে।
পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো বৃহৎ শিল্প ক্যাটাগরিতে স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড, এনভয় টেক্সটাইলস্ লিমিডেট, বিএসআরএম স্টিলস্ লিমিটেড।
মাঝারি শিল্প ক্যাটাগরিতে অকো-টেক্স লিমিটেড, বি আর বি পলিমার লিমিটেড, ন্যাসেনিয়া লিমিটেড।
ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে প্রিমিয়াম সুইটস বাই সেন্ট্রাল, মেটাটিউড এশিয়া লিমিটেড, আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড। মাইক্রো শিল্প ক্যাটাগরিতে খান বেকেলাইট প্রোডাক্টস, ট্রিম ট্যাক্স বাংলাদেশ। কুটির শিল্প ক্যাটাগরিতে অধরা পার্লার অ্যান্ড স্পা ট্রেনিং সেন্টার, প্রীতি বিউটি পার্লার।
এ ছাড়া, রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে রেনউইক, যজ্ঞেশ্বর অ্যান্ড কোং (বিডি) লিমিটেড, করিম জুট মিলস লিমিটেড ও ন্যাশনাল টিউবস্ লিমিটেড।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্ব করবেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে এনপিও’র পরিচালক এস.এম. আশরাফুজ্জামানসহ পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধি, শ্রমিক নেতা, মালিক, পেশাজীবী, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা ও গণমাধ্যমের প্রতিনিধিরা উপসি’ত থাকবেন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।