বিএনসিসি’র ক্যাডেটরা মানবতার সেবায় অসামান্য ভূমিকা রাখছে

বিজ্ঞপ্তি

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), নৌ শাখা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়-এর ২৫ বছর পূর্তি ‘রজত জয়ন্তী’ উপলক্ষে ১০ অক্টোবর দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।
কর্মসূচিতে ছিল-বর্ণাঢ্য র্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সকাল সাড়ে নয়টায় বেলুন-ফেস্টুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্বরে বর্ণাঢ্য র্যালি উদ্বোধন করেন এবং বিকেল ৪ টায় আইন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণ দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
উপাচার্য বলেন, জ্ঞান-শৃংখলা ও স্বেচ্ছাসেবক এ মূল মন্ত্রে দীক্ষিত থেকে বিএনসিসি’র তরুণ-মেধাবী ক্যাডেটবৃন্দ পড়ালেখার পাশাপাশি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে যে কোন ক্রান্তিলগ্নে আর্ত মানবতার সেবায় অসামান্য ভূমিকা রেখে চলেছে।
উপাচার্য বলেন, এ ক্যাডেটবৃন্দ দেশ-জাতির অতন্দ্র প্রহরী। বিএনসিসি নৌ শাখার পিইউও প্রফেসর ড. এম তৌহিদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি বিএনসিসি’র সমন্বয় কর্মকর্তা লে. কর্নেল প্রফেসর ড. এম শফিকুল আলম, অনুষ্ঠানের সমন্বয়ক সন্তোষ কুমার চাকমা পিপিএম (বার), নৌ শাখার সিইউও ও অনুষ্ঠানের সচিব সাফওয়া বিনতে সাইফ সুপ্তি। অনুষ্ঠান উপস’াপন করেন নৌ শাখার ক্যাডেট মাহবুব এ রহমান। অনুষ্ঠানে বিএনসিসি’র বর্তমান ও প্রাক্তন ক্যাডেট এবং তাদের পরিবারবর্গ উপসি’ত ছিলেন।