বিএনপি কানাগলিতে হারিয়ে গিয়ে রোডম্যাপ দেখতে পাচ্ছে না : হাছান মাহমুদ

বিএনপি কানাগলিতে হারিয়ে গেছে। সেকারণেই নির্বাচন কমিশন ঘোষিত রোডম্যাপ দেখতে পাচ্ছে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের মুখপাত্র ড. হাছান মাহমুদ।
সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, নির্বাচন কমিশন যে রোডম্যাপ ঘোষণা করেছে আমরা তাকে স্বাগত জানাই। এটি অত্যন্ত যুগোপযোগী হয়েছে। নির্বাচনের প্রায় দেড় বছর আগে ঘোষণা করায় এটা বাস্তবায়ন করা সম্ভব হবে। আরও কিছুদিন পরে ঘোষণা করলে রোডম্যাপের বাস্তবায়ন শংকার মধ্যে পড়ে যেত।
কিন’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন রোড নেই, ম্যাপ দিয়ে কী হবে? তিনি রোড দেখতে পাচ্ছেন না কারণ বিএনপি এখন অন্ধকার কানাগলিতে হারিয়ে গেছে।
রুহুল কবির রিজভী মানসিকভাবে অপ্রকৃতিস’ হয়ে পডেছেন কিনা এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, দেশের কিছু কিছু জায়গায় বন্যা পরিসি’তির সৃষ্টি হয়েছে। সরকার পর্যাপ্ত ত্রাণ সরবরাহ করছে।
এর সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরাও ত্রাণ বিতরণ কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণ করছেন। কিন’ বিএনপির মুখপাত্র রুহুল কবীর রিজভী আহমেদ এসব দেখতে পান না।
তিনি সময় সময় উল্টা পাল্টা বক্তব্য দিচ্ছেন। ফরহাদ মজহার নিখোঁজ হবার ২ ঘণ্টার মাথায় তিনি বলেছিলেন এর সঙ্গে সরকার জড়িত।
কিন’ এখন আসল সত্য বেরিয়ে এসেছে। তার সামপ্রতিক আরও কিছু বক্তব্যে আমাদের মনে হচ্ছে যে তিনি মানসিকভাবে অপ্রকৃতিস’ হয়ে পড়েছেন। আমি তাকে অনুরোধ করব আপনি ডাক্তার দেখান।
আয়োজক সংগঠনের সভাপতি লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, কুমিল্ল্লা জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল আওয়াল সরকার, প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য রাশেদুল ইসলাম রাসেল, ডিএনসিসির ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক প্রমুখ। বিজ্ঞপ্তি