বিএনপি’র বিক্ষোভে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি। বুধবার সকাল ১১টায় জেলা শহরের কলাবাগান থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ভাঙাব্রিজ প্রধান সড়কে যেতে চাইলে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের সামনে পুলিশ তাদের বাধা দেয়।
পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভুঁইয়া বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করে বাংলাদেশে আসা রোধ করা যাবে না।
আওয়ামী লীগকে তিনি ভোটারবিহীন অবৈধ ও অনির্বাচিত সরকার উল্লেখ করে বলেন, কোনো ষড়যন্ত্রে বেগম জিয়ার নেতৃত্ব রোধ করা যাবে না।
এ সময় তিনি আওয়ামী লীগের সমালোচনা করে প্রধান বিচারপতি এসকে সিনহার বাসাবাড়িতে হামলার অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের বিদায়ী ঘণ্টা বাজাতে এসকে সিনহাই যথেষ্ট। তা জেনেই বর্তমান সরকার বিচলিত ও ভীত বলেই তাকে সরাতে উঠেপড়ে লেগেছে। এসময় তিনি যেকোনো ষড়যন্ত্র প্রতিহত করতে দলের নেতাকর্মীদের সচেতন থাকার আহবান জানান।
ওয়াদুদ ভুঁইয়ার সভাপতিত্বে এ সময় খাগড়াছড়ি জেলা বিএনপির সহসভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, আবু ইউসুফ চৌধুরী, নাছির আহম্মদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এমএন আফছার, আব্দুর রব রাজা, আবু তালেব, জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, মহিলা দলনেত্রী শাহনাজ বেগম রোজিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।