বাবা ভান্ডারীর ওরশ শরীফে ভক্তদের ঢল

আজ প্রধান দিবস ও আখেরি মোনাজাত

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি
মাইজভান্ডার শরীফের ক্যাম্পে মাইজভাণ্ডারী গান পরিবেশন করছেন এক ভক্ত-সুপ্রভাত

মাইজভান্ডার দরবার শরীফের আধ্যাত্মিক সাধক, আওলাদে রাসূল (স:) হযরত গাউছুল আজম সৈয়্যদেনা শাহছুফি মাওলানা সৈয়দ গোলামুর রহমান আল-হাছানী আল মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর (ক:)’র ৮১ তম দু’দিনব্যাপী পবিত্র ওরশ শরীফের প্রধান দিবস আজ বুধবার ৫ এপ্রিল। এ উপলক্ষে ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফের গাউছিয়া রহমান মঞ্জিলের বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে- খত্মে কুরআন, খত্মে গাউছিয়া শরীফ, রওজায় গিলাফ চড়ানো,পুষ্পস্তবক অর্পণ, বাবাভান্ডারী জীবনদর্শনের ওপর আলোচনা, ওয়াজ-মিলাদ, আখেরি মোনাজাত ও তবারুক বিতরণ।
ওরশ শরীফ উপলক্ষে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে গতকাল হতে দেশের বিভিন্ন প্রান্ত হতে লাখো আশেকান ও ভক্তবৃন্দ বিভিন্ন যানবাহন যোগে দরবার শরীফে সমবেত হতে থাকে। মাইজভান্ডার এসে আশেকানে ভক্তরা গাউছিয়া রহমান মঞ্জিলের সাজ্জাদানশীনদের সাথে সাক্ষাত করে দোয়া কামনা ও সাক্ষাতের জন্য দীর্ঘক্ষন দাঁড়িয়ে ধীরে ধীরে আগত ভক্তরা মঞ্জিলে প্রবেশ করে।পরে ভক্তরা মাইজভান্ডার শরীফের বিভিন্ন রওজা জেয়ারতের মাধ্যমে নিজ নিজ মনোবাসনা পূরণের জন্য কোরআন তেলোয়াত, জিকির আজকার করে মহান রাব্বুল আলামীনের দরবারে ফরিয়াদ করতে দেখা যায়। আজ ওরশ শরীফের প্রধান দিবসে লাখো ভক্তের মিলন ঘটবে, রাতে মিলাদ মাহফিল ও জিকির শেষে বিশ্বের সকল উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করবেন বর্তমান সাজ্জাদানশীন শাহ ছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (ম:জি:আ:)।
ওরশ শরীফ উপলক্ষে বাবা ভান্ডারীর রওজাসহ নাজিরহাট হতে মাইজভান্ডার পর্যন্ত ৪/৫ কিলোমিটার সড়ক আলোকসজ্জা করা হয়েছে। তাছাড়া ভক্তদের নিরাপত্তার জন্য উক্ত সড়কসহ সমগ্র মাইজভান্ডার এলাকায় নিরাপত্তা ব্যবস’া জোরদার করা হয়েছে। ভক্তদের নিয়ে আসা হাজারো যানবাহন গুলো চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের এক পাশে ও মাইজভান্ডার সড়কের দু’ পাশে রাখার কারণে ভক্তদের যাতায়তে চরম ভোগান্তি পোহাতে হয়। তাছাড়া গাড়ি পার্কিং দূরে করার কারণে ভক্তদের অতিরিক্ত পথ পাড়ি দিতে হয়েছে।
আগত ভক্তদের বিভিন্ন ক্যাম্পে অবস’ান করে মাইজভান্ডারী গান পরিবেশন করতে দেখা যায়।
ওরশ শরীফ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা প্রশাসন, থানা পুলিশ, গাউছিয়া রহমান মঞ্জিলের স্বেচ্ছাসেবকবৃন্দ আইন শৃংখলা রক্ষার্থে তৎপর ছিল ।