বান্দরবান সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকা- পুড়ল ১৮ দোকান-বসতঘর, আহত ৬

নিজস্ব প্রতিনিধি, বান্দরবান

বান্দরবানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ আগুনে পুড়েছে ১৮টি দোকান ও বসতঘর। এসময় ৬ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে।
দমকল বাহিনী ও স’ানীয়রা জানায়, জেলা শহরের ক্যাচিংঘাটা বাজারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তে চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় পুড়ে গেছে ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান এবং ৪ বসতবাড়ি। ড়্গতিগ্রসত্ম হয়েছে পার্শ্ববর্তী আরও কয়েকটি দোকান ও বসতবাড়ি।
খবর পেয়ে বান্দরবান এবং সাতকানিয়ার ৩টি ইউনিটসহ স’ানীয়রা দেড়ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সড়্গম হয়। এসময় আগুনে অগ্নিদ্বগ্ধ হয়ে আহত হয়েছে ৬ জন। আহতরা হলেন- জেসমিন আক্তার, মোহাম্মদ আনিসুর রহমান, মোহাম্মদ জাহাঙ্গীর, শাহাদাত, নওশাদ ও রনি দত্ত। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরম্নতর জেসমিন আক্তারকে উন্নত
চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আগুনে ড়্গয়ড়্গতির পরিমাণ ৪০ লাখ টাকা ছাড়িয়ে যাবে- ধারণা ব্যবসায়ীদের।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. ইদ্রিস জানান, দোকান থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। আগুনে ১৮টি দোকান ও ঘর ড়্গতিগ্রসত্ম হয়েছে। অগ্নিদগ্ধদের আহত অবস’ায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনে ড়্গয়ড়্গতির সঠিক পরিমাণ এ মুহূর্তে বলা সম্ভব নয়। তদনত্ম করে পরবর্তীতে জানানো হবে।