বাংলা ভাষায় চালু হলো গুগল অ্যাডসেন্স

বাংলাদেশের মিডিয়া প্রকাশকদের সামনে অনলাইনে বাংলা ভাষায় কনটেন্ট ছাপিয়ে বাড়তি আয় করার সুযোগ তৈরি হলো। গুগল বাংলা ভাষায় তাদের গুগল অ্যাডসেন্স সেবা প্রদানের ঘোষণা দিয়েছে। বাংলাদেশের মিডিয়া প্রকাশকদের জন্য গুগল এই সেবা চালু করেছে, যাতে এসব প্রতিষ্ঠান তাদের অনলাইনে বাংলা কনটেন্ট থেকে রাজস্ব আয় করতে পারে। রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে সম্প্রতি এক অনুষ্ঠানে এই সেবা সংক্রান্ত বিস্তারিত তথ্য তুলে ধরে গুগল।
এ উপলক্ষে গুগল টিম দেশের শীর্ষস্থানীয় মিডিয়া প্রকাশকদের জন্য একটি কর্মশালার আয়োজন করে। এতে মিডিয়া প্রকাশকদের গুগল অ্যাডসেন্স সেবা সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া হয়।
কর্মশালাটি আয়োজনের প্রধান উদ্দেশ্য হলো, গুগল অ্যাডসেন্স সেবার বৈশিষ্ট্যগুলো তুলে ধরার মাধ্যমে এ সম্পর্কে প্রকাশকদের আরও অবগত করা এবং তাদেরকে এই সংক্রান্ত সাম্প্রতিক সময়ের সেরা চর্চাগুলো বা উদাহরণগুলো জানানো। এতে বাংলা ভাষায় কনটেন্ট পরিবেশনকারী মিডিয়া প্রকাশকেরা আরও অধিক পরিমাণে আয় করতে পারবেন বলে আশা করা যাচ্ছে।
বাংলা ভাষায় গুগল অ্যাডসেন্স সেবার উদ্বোধন অনুষ্ঠানে নিজেদের এ সংক্রান্ত অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য দেন গুগলের স্ট্র্যাটেজিক পার্টনার ম্যানেজার আহমদ শাহ নওয়াজ; গুগলের সাউথ এশিয়া ফ্রন্টিয়ারের কান্ট্রি কনসালট্যান্ট হাশমী রাফসানজানী প্রমুখ। বিজ্ঞপ্তি