বাংলাদেশে হচ্ছে না বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

২০১৯ বিশ্বকাপ ক্রিকেটের বাছাইপর্বের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশে। এমনটিই জানিয়েছিল আইসিসি। তবে তা আয়োজনে আপত্তি দেখিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই জানা গেছে ম্যাচগুলো সরিয়ে নেওয়া হয়েছে বাংলাদেশ থেকে। বাছাইপর্বের নতুন দেশ হিসেবে নির্ধারিত হয়েছে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড। খবর বাংলানিউজ’র।
ইংল্যান্ডের সংবাদমাধ্যম দ্যা ইন্ডিপেন্ডেন্টে এই খবরটি প্রকাশ করে। যেখানে বলা হয়, বর্তমানে আইসিসি র্যাং কিংয়ে সাত নম্বরে থাকা বাংলাদেশ ২০১৯ বিশ্বকাপের মূলপর্ব একরকম নিশ্চিতই করে ফেলেছে বলা যায়। এজন্যই বাছাইপর্বের ম্যাচ আয়োজনে আগ্রহ হারিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।
বাছাইপর্বের ম্যাচগুলো বাংলাদেশ থেকে সরে যাওয়ায় পরবর্তীতে আয়োজনে আগ্রহ দেখিয়েছিল জিম্বাবুয়ে। কিন’ আবহাওয়া ও অবকাঠামোগত সমস্যার কারণে তাতে ইতিবাচক সাড়া দেয়নি আইসিসি। শেষপর্যন্ত আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডই হতে যাচ্ছে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোর আয়োজক।
২০১৯ বিশ্বকাপ আয়োজন করবে ইংল্যান্ড। তবে এই আসরে অংশগ্রহন করবে মোট ১০টি দল। যেখানে সরাসরি সুযোগ পাবে ৮টি দেশ। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যে দলগুলো ওয়ানডে তালিকার সেরা আটে থাকবে তারাই সুযোগ পাবে। বাকি দুটি দলকে বাছাইপর্বের বৈতরণী পেরিয়ে আসতে হবে।