দ্বিপাক্ষিক বৈঠকে স্যানহুয়া কোম্পানির জিএম ঝিয়াওঝান ঝিয়া

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী চীনা উদ্যোক্তারা

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে বিনিয়োগের আকর্ষণীয় পরিবেশ থাকার কারণে আগ্রহী হচ্ছেন চীনা উদ্যোক্তারা। এখানে এয়ারকন্ডিশন ও রেফ্রিজারেশন খাতে এদেশে এয়ারকন্ডিশন ও রেফ্রিজারেশন খাতে বিনিয়োগের ইচ্ছা ও ফ্যাক্টরি স্থাপনের তথ্য প্রকাশ করার পাশাপাশি এখান থেকে বিপুল পরিমাণ কপার স্ক্র্যাপ আমদানির কথা জানান তারা।
দি চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সঙ্গে চায়না স্যানহুয়া হোল্ডিং গ্রুপ কোম্পানি লিমিটেডের দ্বিপাক্ষিক বৈঠকে প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার ঝিয়াওঝান ঝিয়া এসব কথা বলেন।
গতকাল সোমবার বিকালে নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চিটাগং চেম্বার কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
চেম্বার পরিচালকবৃন্দ এসময় চায়না স্যানহুয়া হোল্ডিং গ্রুপ কোম্পানির প্রতিনিধিকে বৈদেশিক বিনিয়োগ আকর্ষণে বর্তমান সরকার ঘোষিত সুযোগ-সুবিধা সম্পর্কে অবহিত করেন এবং চট্টগ্রামের মিরসরাই ও আনোয়ারার বিশেষ অর্থনৈতিক অঞ্চলে চীনা উদ্যোক্তাদের বিনিয়োগ প্রত্যাশা করেন।
দ্বিপাক্ষিক বৈঠকে উপস্থিত ছিলেন- চেম্বার পরিচালকবৃন্দ জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মঈনুদ্দিন আহমেদ, মো. শাহরিয়ার জাহান, মো. আবদুল মান্নান সোহেল, সদ্যবিদায়ী পরিচালক মাহফুজুল হক শাহ, ইউনান-বেঙ্গল বিজনেস ইনফরমেশন কনসালটেশন কোম্পানি লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার জেমস্‌ লি, সাইফ আহমেদ-সহ বিভিন্ন খাতের নেতৃবৃন্দ।