সিসিএসএফ-এর উদ্বোধনী অনুষ্ঠান

বাংলাদেশের এক্সপার্টরা আইটিখাতে রোলমডেল

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আইটিখাতে দ্রুত উন্নতি করছে। ক্ষেত্রবিশেষে বিশ্বের অনেক দেশের জন্য রোলমডেলের ভূমিকা রাখছে বাংলাদেশের আইটি এক্সপার্টরা। তবে এ খাতে বাড়ছে অপরাধপ্রবণতাও। যাকে যোগাযোগবিদরা বলে থাকেন সাইবার ক্রাইম। আর তাই এই খাতের সংশ্লিষ্ট সকলকে সাইবার ক্রাইমের ওপর নিজেদের জ্ঞানের পরিধি বাড়াতে হবে।
চিটাগং সাইবার সিকিউরিটি ফাউন্ডেশন (সিসিএসএফ)-এর যাত্রা শুরু উপলক্ষে গতকাল বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবের কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা এসব কথা বলেন।
অনলাইনের সহযোগিতায় অপরাধপ্রবণতা থেকে সবাইকে মুক্ত থাকতে সচেতন করে তোলার প্রচেষ্টার ধারবাহিকতায় আইটি প্রতিষ্ঠান সুপ্রিম সফটটেক লিমিটেড দেশ- বিদেশের বিশেষজ্ঞ ও মিডিয়া ব্যক্তিদের নিয়ে গঠন করেছে এই ফাউন্ডেশন ।
সুপ্রিম সফটটেক আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সুপ্রিম সফটটেক-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিসিএসএফ-এর প্রেসিডেন্ট মো. মোসলেহ উদ্দিন ভুঁইয়া নাহিয়ান, আইসিটি এক্সপার্ট ও সিসিএসএফ-এর ভাইস প্রেসিডেন্ট ড. তৌহিদ ফয়সাল কামাল, ফাউন্ডেশনের কর্মকর্তা ভারতের রোজফিন্স কনসালটেনসি সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের সিইও এবং এমডি চন্দ্রভানু সোম, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি ও সিসিএসএফ-এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কলিম সরওয়ার, চিশতিয়া এপারেলস-এর চেয়ারম্যান ও সিসিএসএফ-এর এসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট আরটিএন নওশাদ চৌধুরী মিঠু ও সিসিএসএফ-এর সম্পাদক আরিফ মইনউদ্দিন ও দৈনিক পূর্বকোণ-এর ক্রীড়া প্রতিবেদক এবং সিসিএসএফ-এর প্রেস সেক্রেটারি মো. হুমায়ুন কবির কিরণ।