টেকনাফ ও সীতাকুণ্ডে মাদকবিরোধী অভিযান

‘বন্দুকযুদ্ধে’ পৌর কাউন্সিলর ও মাদক ব্যবসায়ী নিহত

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ ও সীতাকুণ্ড
2

টেকনাফে র্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ পৌরসভার কাউন্সিলর একরামুল হক (৪৬) নিহত হয়েছেন। এদিকে সীতাকুণ্ডে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী রেহান উদ্দিন (২৮) নিহত হয়েছেন।
র্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর রুহুল আমিন সংবাদের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, রোববার গভীর রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের নোয়াখালীপাড়া এলাকায় র্যাবের সাথে বন্দুকযুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মাদক ব্যবসায়ীর তালিকাভুক্ত একরামুল হক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এসময় ঘটনাস’ল থেকে ১০ হাজার ইয়াবা, একটি বিদেশি পিস্তল, ওয়ান শুটার গান, ৬ রাউন্ড গুলি ও ৫টি খালি খোসা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। তার বিরুদ্ধে মাদকের অসংখ্য মামলা রয়েছে বলেও জানিয়েছেন তিনি।
একরামুল হক টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের ৩ বারের নির্বাচিত কাউন্সিলর, টেকনাফ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ছিলেন। তিনি পৌরসভার কায়ুকখালী পাড়া এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে।
সীতাকুণ্ডে মাদক ব্যবসায়ী নিহত
সীতাকুণ্ডে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী রেহান উদ্দিন (২৮) নিহত হয়েছে। নিহত রেহান উপজেলার মুরাদপুর ইউনিয়নের গোলাবাড়িয়া গ্রামের মালাউল হকের পুত্র। ঘটনাস’ল থেকে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ রেহানের ৩ সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার দিনগত রাত ১টার দিকে উপজেলার মুরাদপুরের গুলিয়াখালি বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।
সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক জানায়, মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালি বেড়িবাঁধ এলাকায় (সন্দ্বীপ ফেরীঘাটের নিকটে) মাদকবিরোধী অভিযান পরিচালনার সময় পুলিশের উপসি’তি টের পেয়ে তারা গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি ছুড়লে এক পর্যায়ে পালানোর সময় রেহান নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস’ল থেকে রেহানের সহযোগী জাফর (২৭), সুমন (২৫) ও ইউসুফকে (২৫) গ্রেফতার করা হয়েছে।
রেহানের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় ৮টি মামলা রয়েছে। পুলিশ ঘটনাস’ল থেকে ২টি দেশীয় বন্দুক, ১টি দা, ২টি ছুরি, ১০ রাউন্ড গুলি ও ৫ হাজার ইয়াবা উদ্ধার করেছে বলে জানান তিনি। এ ঘটনায় ৫ পুলিশ সদস্য আহত হয়েছে। আহতরা হলেন উপপরিদর্শক মাহফুজুর রহমান ও নাছির উদ্দিন, সহকারী উপপরিদর্শক হাসান তারেক, কনস্টেবল সালাউদ্দীন ও কনস্টেবল জাহিদ হাসান। তারা উপজেলা স্বাস’্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।