বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী চসিকের কর্মসূচি

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম সিটি করপোরেশন সমাজকল্যাণ ও কমিউনিটি সেন্টার স্ট্যান্ডিং কমিটির সভা বুধবার দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র দপ্তরে অনুষ্ঠিত হয়। মেয়র আ জ ম নাছির উদ্দীন এই সভায় প্রধান অতিথি ছিলেন।

সমাজকল্যাণ ও কমিউনিটি সেন্টার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর সলিমউল্লাহ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, উপ সচিব আশেক রসুল চৌধুরী টিপু উপসি’ত ছিলেন।

সভায় ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। কর্মসূচির মধ্যে ১৩ আগস্ট চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত এবং করপোরেশন বহির্ভূত স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য ‘বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন’ ৮ম ও ১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে অনূর্ধ্ব ৫০০ শব্দের এবং ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয়ে একাদশ-স্নাতক শ্রেণির ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে অনূর্ধ্ব ১০০০ শব্দের রচনা প্রতিযোগিতা, ১৪ আগস্ট সকাল ১০ টায় চসিক কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে খতমে কোরআন, মিলাদ মাহফিল, এতিম সমাবেশ, ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে প্রধান কার্যালয়, আঞ্চলিক অফিস, ওয়ার্ড কার্যালয়, সিটি করপোরেশন পরিচালিত স্কুল/কলেজ, হাসপাতালসহ সিটি করপোরেশনের অন্য সকল কার্যালয়ে জাতীয় পতাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন, সকাল ৭ টায় করপোরেশন পরিচালিত ফোরকানিয়া মাদ্রাসায় স্ব-স্ব উদ্যোগে মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, সকাল সাড়ে ৮ টায় করপোরেশন সম্মুখস’ বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, সকাল ৯ টায় স্ব স্ব স্কুল ও কলেজ মিলনায়তনে করপোরেশন পরিচালিত সকল বিদ্যালয়/কলেজের উদ্যোগে ছাত্র-ছাত্রীদের উপসি’তিতে মিলাদ মাহফিল ও আলোচনা সভা, সকাল সাড়ে ৯ টায় কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।