ফেসবুকে প্রশ্ন কিনে বিক্রি এসএসসি পরীক্ষার্থীসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক

এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে এক পরীক্ষার্থীসহ দু’জনকে গ্রেফতার করেছে র্যাব-৭। রাউজান উপজেলার জগন্নাথহাট বাজারসংলগ্ন একটি দোকানের সামনে থেকে রোববার রাতে গ্রেফতারের পর গতকাল সোমবার দুপুরে নগরের চান্দগাঁও ক্যাম্পে সংবাদ সম্মেলন করে র্যাব। গ্রেফতার দু’জন হলো ইমরান ও নুরুল আফছার। এরমধ্যে ইমরান রাউজানের তারাচরণ শ্যামাচরণ উচ্চ বিদ্যালয়ের বাণিজ্য বিভাগ থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছিল। আর আফছার তার সহযোগী। সে স’ানীয় একটি দোকানে চাকরি করে। তার পড়ালেখা অষ্টম শ্রেণি পর্যন্ত।
সংবাদ সম্মেলনে র্যাব-৭ এর উপপরিচালক লে. কমান্ডার আশেকুর রহমান জানান, গ্রেফতার হওয়া দু’জন ফেসবুকে প্রশ্ন কিনে বিক্রি করত। চট্টগ্রামে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে তারা জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। তাদের হেফাজত থেকে দুটি মোবাইল ফোন সেট এবং ফেসবুকে সংগ্রহ করা এসএসসি পরীক্ষার বেশ কয়েকটি প্রশ্নপত্র উদ্ধার করা হয়েছে।
গ্রেফতার দু’জনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে র্যাব কর্মকর্তা আশেকুর রহমান জানান, গ্রেফতাররা গত ৩ ফেব্রুয়ারি ফেসবুকে একটি গ্রুপের সদস্য হয়। এ গ্রুপ বিভিন্ন প্রশ্নপত্র সংগ্রহ করে বিকাশের মাধ্যমে পরীক্ষার্থীদের কাছে বিক্রি করত। একেকটি প্রশ্নপত্র দুই হাজার থেকে সর্বোচ্চ দশ হাজার টাকায় বিক্রি করত। তারা প্রশ্নগুলো পাঠাত ইন্টারনেটের মাধ্যমে। গ্রেফতার দু’জনের বিরুদ্ধে রাউজান থানায় মামলা হয়েছে বলে জানিয়েছেন র্যাব কর্মকর্তা।