ফেদেরারকে হারিয়ে সিসিপাসের ইতিহাস

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

প্রথম তিন রাউন্ডে কোনো সেট না হারা রজার ফেদেরার ছন্দ ধরে রাখতে পারলেন না শেষ ষোলোতে। গ্রিসের স্তেফানোস সিসিপাসের কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন। ছয়বারের অস্ট্রেলিয়ান ওপেন জয়ীকে হারিয়ে গ্রিসের প্রথম খেলোয়াড় হিসেবে কোনো গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার-ফাইনালে ওঠার ইতিহাস গড়লেন সিসিপাস। মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় গতকাল গতবারের চ্যাম্পিয়নকে ৬-৭, ৭-৬, ৭-৫, ৭-৬ গেমে হারান চতুর্দশ বাছাই ২০ বছর বয়সী এই খেলোয়াড়।
তিন ঘণ্টা ৪৫ মিনিট স’ায়ী ম্যাচে অসাধারণ এই জয়ের পর অশ্রুসিক্ত চোখে নিজেকে ‘পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ’ বলেন ২০ বছর বয়সী সিসিপাস। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে তিনি খেলবেন স্পেনের রবের্তো বাউতিস্তার বিপক্ষে। ১৬ বছরে এবার নিয়ে মাত্র দ্বিতীয়বার বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হলেন ৩৭ বছর বয়সী ফেদেরার। এমন হারের পর স্বাভাবিকভাবেই ভীষণ হতাশ সুইস তারকা। ‘এমন ম্যাচে অনেক বিষয় থাকে, কিন’ সেট পয়েন্টগুলোয় আমার খেলা ভালো হয়নি। এটা খুব হতাশাজনক।’
সহজ জয়ে শেষ আটে উঠেছেন দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল। চেক রিপাবলিকের টমাস বের্দিচকে ৬-০, ৬-১, ৭-৬ গেমে হারান ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী। ২০০৯ সালের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী তারকা কোয়ার্টার-ফাইনালে খেলবেন যুক্তরাষ্ট্রের ফ্রান্সেস টিয়াফোর বিপক্ষে। খবর বিডিনিউজ’র।