ফটিকছড়ি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সাম্প্রদায়িক উসকানির মামলা

সুপ্রভাত ডেস্ক

সামপ্রদায়িক উসকানির অভিযোগে ফটিকছড়ি উপজেলার আওয়ামী লীগ দলীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুনুর রশীদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে। আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।
গতকাল বুধবার চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিম মুন্সী মশিউর রহমানের আদালতে মামলাটি দায়ের করেছেন নারায়ণহাটের বাসিন্দা দিলীপ কান্তি নাথ।
মামলার বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট স্বভু প্রসাদ বিশ্বাস বাংলানিউজকে বলেন, আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের মাধ্যমে ১৪ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
আদালত সূত্রে জানা গেছে, মামলার এজাহারে বলা হয়েছে, গত বছরের ১২ আগস্ট নারায়ণহাটে স’ানীয় দারুল সালাম মসজিদ প্রাঙ্গণে তাবলীগ জামাতের একদল প্রতিনিধির উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এতে তিনি বলেন, ‘কিসের তাবলীগ তোমরা কর? মাওলানা সাঈদী সাহেবের মত, হোক না সে জামায়াত, তার মতো করতে পারনা? তিনি তো অনেক হিন্দুকে মুসলমান বানাইছেন। তোমরা মুসলমান বানাইতে পারনা? আমাদের নারায়ণহাট ইউনিয়নের দুই-চারটা হিন্দুকে অবশ্যই মুসলমান করতে হবে। আমি সার্বিকভাবে সহযোগিতা করব।’ অ্যাডভোকেট স্বভু প্রসাদ বিশ্বাস বাংলানিউজকে বলেন, প্রকাশ্যে সামপ্রদায়িক উসকানি দেয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দন্ডবিধির ২৯৮ ও ৫০৬ ধারায় মামলা করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন