প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলে সীরাতুন্নবী (স.) উদ্যাপন

বিজ্ঞপ্তি

প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের জুনিয়র ও সিনিয়র ক্যাম্পাসে গত বুধবার যথাযোগ্য মর্যাদায় পবিত্র সীরাতুন্নবী (স) উদ্যাপিত হয়। অনুষ্ঠান মালায় জুনিয়র ক্যাম্পাসের ছাত্রছাত্রিরা ক্বিরাত এবং সিনিয়র ক্যাম্পাসের ছাত্রছাত্রিরা ‘ইসলামী গল্প বলা’ ও ক্বিরাত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
জুনিয়র ও সিনিয়র ক্যাম্পাসে যথাক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ প্রফেসর গিয়াস উদ্দিন তালুকদার ও আল্ জামিয়াতুল ইসলামিয়া জমিরিয়া, পটিয়া, চট্টগ্রাম এর ‘কুরানিক সাইন্স অ্যান্ড ইসলামিক ইকোনোমি’ বিভাগের অধ্যাপক মৌলানা ওবায়দুল্লাহ হামজাহ প্রধান অতিথি হিসাবে উপসি’ত ছিলেন। অতিথিগণ বলেন, মহানবীর আদর্শ অনুসরণের মাধ্যমে আমরা শ্রেষ্ঠ চরিত্রের অধিকারী হতে পারব। আদর্শ সমাজ ও শান্তিপূর্ণ বিশ্ব প্রতিষ্ঠার জন্য মহানবী (সা) এর আদর্শ অনুসরণের বিকল্প নেই। মহানবী (সা) এর জীবনের বিভিন্ন ঘটনার উদ্ধৃতি তুলে ধরে বক্তাগণ মাতা-পিতার প্রতি অনুগত হওয়া, শিক্ষকের প্রতি সম্মান প্রদর্শন করা, অন্যের অধিকার সম্পর্কে সচেতন হওয়া সহ সচ্চরিত্র গঠনে শিক্ষার্থীদের অনুপ্রাণিত করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্কুল অধ্যক্ষ লে. কর্নেল (অব) মো. জিয়াউদ্দিন আহমেদ, উপাধ্যক্ষ (সিনিয়র ক্যাম্পাস) প্রফেসর ইইউএম ইনতেখাব, উপাধ্যক্ষ (জুনিয়র ক্যাম্পাস) ফিরোজ চৌধুরী, সিনিয়র স্কুল হেড মোহাম্মদ জসীম উদ্দিন এবং জুনিয়র স্কুল হেড সালমা আকতার প্রমুখ।
প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আপনার মন্তব্য লিখুন