প্রাক্তন শিক্ষার্থীরা চবির দূত

বিজ্ঞপ্তি

‘বিজ্ঞান অনুষদের অনত্মর্গত রসায়ন বিভাগ একটি অতি প্রাচীন সমৃদ্ধ বিভাগ। রসায়ন বিভাগের প্রাক্তন শিড়্গার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যামবেসেডর। শিড়্গাজীবন শেষে তারা আজ দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে স্বমহিমায় কর্মরত। তারা তাদের কর্মদড়্গতায় এ বিভাগ তথা এ প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জ্বল করতে ভূমিকা রেখে চলেছে।’
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের সুবর্ণজয়নত্মী উৎসব উপলড়্গে গতকাল বিকেল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাব ভিআইপি লাউঞ্জে নিবন্ধন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এসব কথা বলেন।
তিনি আরও বলেন, ‘সুবর্ণজয়নত্মী উৎসব হলো বিভাগের প্রাক্তন ও নবীনদের এক মহামিলন উৎসব। এতে পুরানোরা যেমন তাদের সতীর্থদের খুঁজে পায় প্রতিষ্ঠানও আনন্দে হয় উদ্বেলিত।
উপাচার্য উপসি’ত প্রাক্তন এবং বর্তমান শিড়্গার্থীদের পারস্পরিক সৌহার্দ্য-সম্প্রীতির মাধ্যমে অন্ধকারের অপশক্তিকে প্রতিরোধ-প্রতিহত করে এ প্রতিষ্ঠানের উন্নয়ন-অগ্রগতিতে ভূমিকা রাখার আহ্বান জানান।
চবি রসায়ন বিভাগের সভাপতি ও সুবর্ণজয়নত্মী উৎসবের জন্য গঠিত কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মনির উদ্দিনের সভাপতিত্বে এবং উক্ত বিভাগের প্রফেসর ড. মো. ইসমাইল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উক্ত বিভাগের প্রফেসর ড. জামাল উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে চবি রসায়ন বিভাগের শিড়্গকবৃন্দ, প্রাক্তন ও বর্তমান বিপুল সংখ্যক শিড়্গার্থী উপসি’ত ছিলেন।