বৃষ্টিতে তৃতীয়?দিনের খেলা পরিত্যক্ত

প্রস্তুতি ম্যাচ ড্র

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক
বৃষ্টিতে খেলা মাঠে না গড়ালে ফুটবল নিয়ে মেতে ওঠেন মুশফিকরা
বৃষ্টিতে খেলা মাঠে না গড়ালে ফুটবল নিয়ে মেতে ওঠেন মুশফিকরা

আগেরদিন বিকেল থেকেই চট্টগ্রামের আকাশে বৃষ্টি। রাত গড়িয়ে পরবর্তী সকাল হতে তার রেশ আরও বাড়লো। এরপর সময়ের বয়স বেড়েছে কেবল-রোদের দেখা মেলেনি। উল্টো বৃষ্টি তার ক্ষমতা দেখিয়েই গেছে। এতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটের দেখা মেলেনি দিনভর। ত্রিপলের নিচেই যেখানে উইকেটের পৃথিবী, সেখানে খেলা গড়ার কথা ভাবা তো রীতিমতো অন্ধকার রাতের দুঃস্বপ্নই বটে! খবর বাংলানিউজ’র।
অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে নিজেদের মধ্যে খেলা তিনদিনের প্রস্তুতি ম্যাচের শেষদিন ছিল গতকাল। আগের দুদিন বৃষ্টি খেলার জন্য বড়সড় সুযোগ দিলেও এদিন কোনো সুযোগই দিল না। সকাল থেকেই স্টেডিয়ামে চলে আসলেও ক্রিকেটারদের তাই দুপুর পর্যন্ত অলস সময় কেটেছে ড্রেসিংরুমে বসে-হেঁটে। তবে ঘড়ির কাটা যখন দুপুর ২টার ঘরে-তখন বৃষ্টি নিয়েছে অবসর। কিন্তু ততক্ষণে কোনোভাবেই আর খেলা গড়ানো সম্ভব নয়। কিন্তু এর আগের টানা বৃষ্টির কারণে মাঠে তখন জলধারা। কোথাও কোথাও জমে গেছে বৃষ্টির পানি।
কি আর করা। অগত্য মুশফিকরা নেমে পড়লেন ফুটবল খেলতে। দুই দলে বিভক্ত হয়ে খেললেন ফুটবল। মুশফিকের দলের হয়ে খেললেন, সাব্বির, সানজামুল, সাকলাইন সজিব, ইমরুল কায়েস, রাব্বী, তানভির, শফিউল, আর সঞ্জিত। অন্যদিকে মাহমুদউল্লাহর দলের হয়ে খেললেন সোহান, লিটন, আল আমিন, নাসির, শান্ত, তাইজুল আর পিচ কিউরেটর জাহিদুর রেজা বাবু।
প্রায় পৌনে এক ঘণ্টা ধরে চলা এই ফুটবল ম্যাচেও যথারীতি সিরিয়াস ছিলেন সবাই। রক্ষণভাগ থেকে মধ্যমাঠ দুদ্দাড় দৌড়ে খেললেন টেস্ট ক্যাপ্টেন মুশফিক। অন্যরাও কম যান না। খেললেন পেশাদার ফুটবলারদের মতোই। তবে তামিম ইকবালকে এদিন দেখাই যায়নি। মুমিনুল হক কিছুটা অসুস্থ হওয়ায় নামেননি মাঠে।
এর আগেই প্রস্তুতি ম্যাচের ভাগ্য লেখা হয়ে গেছে। শেষদিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করায় ড্র’ই হয় এর ফলাফল ফলাফল। বেশ কয়েকবার দু পক্ষই জোর চেষ্টা করেও গোল বের করতে পারেননি। দুই পক্ষের হয়ে কিপিং সামলানো সানজামাম আর সোহান দৃঢ়তার সঙ্গে সেভ করেছেন প্রায় সব প্রচেষ্টা। ফলে গোলশূন্য ড্র হয় ফুটবল ‘ম্যাচ’।
তিনদিনের প্রস্তুতি ম্যাচটা হয়েছে ড্র।বৃষ্টির কল্যাণে পাওয়া ফুটবল ম্যাচটাও গেল সেই পথে। অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজের আগে চট্টগ্রাম ক্রিকেটারদের কাউকেই হার জিনিসটা দিল না বটে !