প্রবাসী হারুন দেশে ফিরলেন : মানবতার বিজয়ে সঙ্গী হলো বাংলাদেশ সোশ্যাল ক্লাব

কামরুল হাসান জনি, ইউএই

অবশেষে শনিবার এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে পরিবার-পরিজনের কাছে ফিরে গেলেন শয্যাশায়ী প্রবাসী হারুন তালুকদার। একই ফ্লাইটে তার সঙ্গী ছিলেন আবুধাবী দূতাবাসের এক কর্মকর্তা।
একচল্লিশ বছর বয়সি এ প্রবাসী ২০১৪ সালের ফেব্রুয়ারিতে কর্মস’লে দুর্ঘটনায় কবলিত হয়ে স’ায়ী পঙ্গুত্ব বরণ করেন। শয্যাশায়ী হারুনকে মালিকপক্ষ সম্পূর্ণ অমানবেতর পরিবেশে পরিত্যাক্ত অবস’ায় ফেলে রাখে।
২০১৪ সালের অক্টোবরে সিলেট হবিগঞ্জের প্রবাসী পুঙ্গ হারুনকে নিয়ে সংবাদ প্রকাশ করে স’ানীয় একটি পত্রিকা। তখনই হারুনের পাশে দাঁড়ায় বাংলাদেশ সোশ্যাল ক্লাব দুবাই। হারুনের বরণ-পোষণ ও আইনি সকল সহযোগিতায় সোশ্যাল ক্লাবের সভাপতি নওশের আলীর নেতৃত্বে এগিয়ে আসে সংগঠনের অন্যান্য কর্মীরা। আইনি লড়াইয়ে লড়তে নওশের আলীকে সহযোগিতার আশ্বাস দেন আবুধাবী বাংলাদেশ দূতাবাস।
ক্লাবের সভাপতি নওশের আলী সুপ্রভাতকে জানান, ‘মামলার জন্য হারুনের উপসি’তির প্রয়োজন হবে না এ মর্মে আদালতের অনুমতি নেয়া হয়েছে। তার দুর্ঘটনা নিয়ে স’ানীয় পুলিশের একটি ক্রিমিনাল কেস এখনো সচল রয়েছে, সেটি নিষ্পত্তি হলে আমাদের দায়ের করা সিভিল কেসের শুনানি শুরু হবে।
তিনি বলেন, ‘দূতাবাস যখন আইনি দিকগুলো গোছাতে ব্যস্ত, তখন আমরা হারুনের নিয়মিত দেখাশোনার জন্য একজন খন্ডকালীন সেবক নিয়োগ করি। আমাদের দৃঢ় বিশ্বাস হারুন আবারো উঠে দাঁড়াবে। আমরা তার পাশেই থাকবো।’

আপনার মন্তব্য লিখুন