প্রধানমন্ত্রী ও সজীব ওয়াজেদ জয়ের ছবি বিকৃত করায় যুবক আটক লোহাগাড়ায়

নিজস্ব প্রতিনিধি, লোহাগাড়া
26-10-2016

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ছবি বিকৃত করে ফেসবুক টাইমলাইনে শেয়ার করায় মো. শফি (৪০) নামে লোহাগাড়ার এক যুবককে আটক করা হয়েছে। ২৫ অক্টোবর লোহাগাড়া বটতলী হতে তাকে কয়েকজন মিলে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে। এ সংক্রান্তে লোহাগাড়া থানায় একই তারিখে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদি বাংলাদেশ ছাত্রলীগ লোহাগাড়া উপজেলার যুগ্ম আহবায়ক মো. মিজানুর রহমান। আটকের পর ২৬ অক্টোবর চট্টগ্রাম জেলা বিচারিক হাকিমের আদালতে তাকে সোপর্দ করা হয়। ১৬৪ ধারায় আটক মো. শফি স্বীকারোক্তি দিয়েছে বলে জানিয়েছেন লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম। বিষয়টি নিয়ে লোহাগাড়ায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আটক মো. শফি লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের রশিদ মোহাম্মদ সিকদার পাড়ার মৃত ইসমাইলের পুত্র বলে জানা গেছে।
অভিযোগে প্রকাশ, গত ১১ ও ২১ মে মো. শফি সৌদিআরবে তার নিজ নামীয় ফেসবুক আইডি শফি সিকদার, যা সৌদি আরবে ব্যবহত মোবাইল নম্বর +৯৬৬-০৫০৬৪০২৩৩৯ হতে আইডি খুলে তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পুত্র সজীব ওয়াজেদ জয়ের বিকৃত ছবি এবং বিশ্বচোর আজ দেশপ্রেমিক লীগে শিরোনামে তার টাইমলাইনে শেয়ার করেন।
ছবিটি মামলার বাদি মিজানুর রহমান তার মোবাইল ফোন ফেসবুক আইডিতে দেখতে পান। সে সময় অভিযুক্ত মো. শফি সৌদি আরবে ছিল। ফলে তাৎক্ষণিকভাবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস’া নেয়া সম্ভব হয়নি। ইতোমধ্যে সে গ্রামের বাড়িতে ফিরে এসেছে। অবশেষে লোহাগাড়া বটতলীতে তাকে দেখে বাদিসহ তার সঙ্গীরা মিলে পুলিশের হাতে তুলে দেয়।
অভিযুক্ত ব্যক্তির শেয়ারকৃত পোস্টের ছবিও পুলিশের নিকট দেয়া হয়েছে বলে জানা গেছে। আটকের পর পুলিশ ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে তাকে বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করে। বিচারিক হাকিমের আদালতে অভিযুক্ত মো. শফি বিষয়টি স্বীকার করেছে। জবানবন্দির পর তাকে জেল হাজতে প্রেরণের সংবাদ পাওয়া গেছে।

আপনার মন্তব্য লিখুন