প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ড ও ওয়েলসে ১ জুন থেকে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস ট্রফি। আগেই এই টুর্নামেন্টের সূচি দেওয়া হয়েছিল। এবার আসরটি শুরুর আগে প্রস’তি ম্যাচের সূচি ঘোষণা করা হয়েছে। ২৬ মে থেকে ৩০ মে পর্যন্ত মোট ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে। যেখানে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে। খবর বাংলানিউজ’র।
লন্ডনের ওভালে অস্ট্রেলিয়া বনাম শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। পরের দিন (২৭ মে) বার্মিংহামের এজবাস্টনে পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। আর টুর্নামেন্ট শুরুর দুই দিন আগে (৩০ মে) ভারতের বিপক্ষে ওভালে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে মাশরাফিরা। মূল টুর্নামেন্টে বাংলাদেশ রয়েছে গ্রুপ ‘এ’তে। যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। প্রথম দিনই ইংল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ। বাংলাদেশ সর্বশেষ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেয় ২০০৬ সালে। প্রায় দশ বছর পর আবারও এ টুর্নামেন্টে অংশ নেবে তারা। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ খেলবে ওভালে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ জুন। ৯ জুন কার্ডিফে টাইগারদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।
ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা প্রস’তি ম্যাচে অংশ নেবে না। কারণ এ সময় দু’দল তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে। এদিকে গত বছর থেকে নানা রকম জল্পনা-কল্পনা ছিল বাংলাদেশের চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে। এখন সেই অপেক্ষার অবসান হলেও প্রস’তি ম্যাচে নিজেদের শতভাগ দিতে না পারলে মূল পর্বে খেলাটা অনেক কষ্টের হবে টাইগারদের জন্য।