প্রথমবার চলচ্চিত্রের গানে চিশতী বাউল

সুপ্রভাত ডেস্ক

‘বেহায়া মন’ দিয়ে বাংলা গানের শ্রোতা মাতিয়েছেন তিনি। তার এই গান সব প্রজন্মের শ্রোতার মুখে মুখে। তিনি জনপ্রিয় বাউলশিল্পী চিশতী বাউল। দীর্ঘদিন ধরেই গানের সাধনা ও চর্চায় নিজেকে জড়িয়ে রেখেছেন। তবে শিল্পের সবচেয়ে বড় মাধ্যম চলচ্চিত্রে গাওয়া হয়নি কখনো। সেই খরা কাটলো এবার। তরম্নণ নির্মাতা অনন্য মামুনের নির্মিতব্য চলচ্চিত্রের জন্য গান করলেন তিনি। খবর জাগোনিউজ’র।
‘আবার বসনত্ম’ নামের চলচ্চিত্রে ‘মিলন হবে কত দিনে’ গানের রিকেম ভার্সনে কণ্ঠ দিয়েছেন চিশতী বাউল। লালন সাঁইয়ের নন্দিত এই গানটিতে নতুন করে সংগীতায়োজন করেছেন কলকাতার দোলন মাইনাক।
অনন্য মামুন জানান, একজন ষাটোর্ধ্ব বাবার অবসর জীবনের গল্প নিয়ে গড়ে উঠেছে ‘আবার বসনত্ম’ চলচ্চিত্রের গল্প। সেখানে তারিক আনম খান বাবার চরিত্রে অভিনয় করেছেন। আরও অভিনয় করেছেন স্পর্শিয়া, মনিরা মিঠু, ইমতু রাতিশ, মুকিদ, আনন্দ খালিদসহ অনেকেই। ছবিটি প্রযোজনা করেছেন ট্যাম মাল্টিমিডিয়া। ডিজিটাল পার্টনার লাইভ টেকনোলিজিস লিমিটেড। আগামী এপ্রিলে ছবিটি মুক্তি পাবে বলে নিশ্চিত করেছেন অনন্য মামুন।
প্রসঙ্গত, এর আগেও বেশ কিছু চলচ্চিত্রে লালনের ‘মিলন হবে কতদিনে’ গানটি ব্যবহার করা হয়েছে। তবে রিয়াজ-শাবনূর অভিনীত এ নামে একটি ব্যবসা সফল ছবিই রয়েছে। সেই ছবিতে কনক চাঁপার কণ্ঠে সেস্না ভার্সনে ‘মিলন হবে কতদিনে’ গানটি আলাদা করে গ্রহণযোগ্যতা পেয়েছিলো।