নগর বিএনপি নেতৃবৃন্দের প্রতিবাদ, আজ সমাবেশ

প্রতিহিংসাবশত এই রায় দিয়েছে সরকার

বিজ্ঞপ্তি

তারেক রহমানসহ বিএনপির সিনিয়র নেতাদের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা-মামলার ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই রায় দিয়েছে। তারেক রহমান ন্যায় বিচার পাননি। বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতেই সরকারের নির্দেশনায় এই সাজানো রায় দেওয়া হয়েছে। আমরা এই রায় প্রত্যাখান করলাম।
গতকাল বুধবার এক যুক্ত বিবৃতিতে বিএনপি নেতৃবৃন্দ এ কথা বলেন।
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজানো মিথ্যা রায় দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির স’ায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহামুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বেগম রোজী কবির, গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক ফজু, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান।
নেতৃবৃন্দ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ মূহূর্তে ৫ দফা দাবিতে ঐক্য প্রক্রিয়ার আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এই রায় দেওয়া হয়েছে। সরকার বিএনপিকে ধ্বংস করার জন্য আদালতকে ব্যবহার করে আরেকটি নগ্ন উদাহরণ সৃষ্টি করলো। বিএনপি ও দেশবাসী এ সাজানো মিথ্যা ফরমায়েসি রায়কে মেনে নিবে না। বিএনপি এ রায় আইনগত এবং রাজনৈতিকভাবে মোকাবিলা করবে।
নেতৃবৃন্দ এ রায়কে কেন্দ্র করে গত কয়েকদিনে চট্টগ্রামসহ সারদেশে বিএনপি নেতাকর্মীদের বাসায় তল্লাশি করে গণগ্রেফতার ও গায়েবি মামলা বন্ধ করার আহ্বান জানান। এ রায়ের প্রতিবাদে আজ বৃহস্পতিবার বিকাল ৩টায় চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।