প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড

সিডস্টারসের রিজিওনাল ও গ্লোবাল সামিটে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার পাশাপাশি, মূলধন বিনিয়োগ হিসেবে সর্বোচ্চ ১০ লাখ মার্কিন ডলার জিতে নিতে আগামী ২৩ সেপ্টেম্বর গ্রামীণফোন অ্যাকসেলেরেটরের পৃষ্ঠপোষকতায় ধারণা উপস্থাপন অনুষ্ঠানে দেশের সবচেয়ে প্রতিশ্রুতিশীল সিড স্টেজ স্টার্টআপগুলো নিজেদের ব্যবসায়িক ধারণা নিয়ে প্রতিযোগিতা করবে।
কাওরান বাজারের জনতা টাওয়ারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিশ্বজুড়ে উদীয়মান বাজার এবং স্টার্টআপ সমপ্রসারণে বৈশ্বিক সিড স্টেজ স্টার্টআপ প্রতিযোগিতা সিডস্টারস ওয়ার্ল্ডের বাংলাদেশ অংশ সিডস্টারস ঢাকার ঘোষণা করা হয়েছে।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুশাঙ্ক কুমার সাহা সংবাদ সম্মেলন সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে সিডস্টারস ওয়ার্ল্ড থেকে উপস্থিত ছিলেন আদ্রিয়ানা কলিনি এবং ওজি কেলা, গ্রামীণফোন লিমিটেড থেকে উপস্থিত ছিলেন কাজী মাহবুব হাসান, লঙ্কা বাংলা ফাইন্যান্স থেকে উপস্থিত ছিলেন খুরশেদ আলম, হেড অফ পার্সোনাল ফিনান্সিয়াল সার্ভিস, সিভিসিএফএল থেকে উপস্থিত ছিলেন মুস্তাফিজুর রহমান, জেনেক্স ইনফোসিস লিমিটেডের প্রিন্স মজুমদার এবং সোচিয়ান লিমিটেড থেকে উপস্থিত ছিলেন তানভীর সৌরভ।
সিডস্টারস ঢাকার পৃষ্ঠপোষকতায় রয়েছে জিপি অ্যাকসেলেরেটর এবং এর মূল স্পন্সর হিসেবে আছে লঙ্কা বাংলা ফাইন্যান্স লিমিটেড। সার্বিক সহযোগিতায় রয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং সিডস্টারসের সিলভার স্পন্সর রয়েছে জেনেক্স ইনফোসিস লিমিটেড।
অনুষ্ঠানটি গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউজে আগামী ২৩ সেপ্টেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। নির্বাচিত আটটি স্টার্টআপ স্থানীয়ভাবে শীর্ষ পর্যায়ের বিষয় সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের সামনে ইংরেজিতে পাঁচ মিনিটে নিজেদের ব্যবসায়িক ধারণার উপস্থাপন করবেন। যে কারও সুযোগ রয়েছে এ অনুষ্ঠানে উপস্থিত থাকার। তবে সেক্ষেত্রে সিডস্টারস ঢাকার ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করে নিতে হবে। বিজ্ঞপ্তি