প্রকাশক হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৭ ডিসেম্বর

প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যামামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ ডিসেম্বর তারিখ ঠিক করে দিয়েছে আদালত। প্রকাশক আহমেদুর রশীদ টুটুলসহ তিনজনকে হত্যাচেষ্টার মামলাটিতে পুলিশকে আদালতে তদন্ত প্রতিবেদন দিতে হবে আগামী ২ ডিসেম্বর। খবর বিডিনিউজ’র।
গত শনিবারের ঘটনায় মামলা দুটির এজাহার গ্রহণ করে গতকাল ঢাকার দুটি আদালত এই তারিখ ঠিক করে দেয় বলে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।
গত শনিবার বিকালে শাহবাগে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে দীপনকে কুপিয়ে হত্যার সময়ই লালমাটিয়ায় শুদ্ধস্বরের কার্যালয়ে হামলা চালিয়ে টুটুল ও দুই লেখককে কুপিয়ে জখম করা হয়।
দীপন ও টুটুল উভয়ই নিহত লেখক অভিজিৎ রায়ের বইয়ের প্রকাশক। জঙ্গিরা হামলায় অভিজিৎ নিহত হন বলে পুলিশের তদন্তে উঠে এসেছে। গত শনিবারের হামলায়ও জঙ্গিদের সন্দেহ করা হচ্ছে।
দীপনের স্ত্রী শাহবাগ থানায় হত্যা মামলা করেছেন। মোহাম্মদপুর থানায় হত্যাচেষ্টার মামলা করেছেন টুটুল। কোনো মামলায় আসামিদের নাম কিংবা সংখ্যা সুনির্দিষ্ট করে উল্লেখ করা হয়নি।
মামলা দুটির তদন্তভার বর্তেছে গোয়েন্দা পুলিশের (ডিবি) উপর। তবে এখনও কোনো খুনিকে শনাক্ত কিংবা গ্রেফতার করতে পারেনি পুলিশ।
দীপন হত্যা মামলার এজাহার গ্রহণ করে মহানগর হাকিম মো. ইউনুস খান ৭ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের তারিখ ঠিক করে দেন বলে আদালত পুলিশের এসআই কুতুবুল আলম জানিয়েছেন।
শুদ্ধস্বরের প্রকাশক টুটুলের মামলাটি ওঠে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম লুৎফর রহমান শিশিরের আদালতে। তিনি ২ ডিসেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য তারিখ নির্ধারণ করেন বলে আদালত পুলিশের এসআই মাহমুদুর রহমান জানিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন