সমন্বয় সভায় সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম

প্রকল্প এলাকায় যানজট নিরসনে সমন্বিত ডিজাইন জরুরি

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন চট্টগ্রাম সিটি আউটার রিং রোড, পতেঙ্গায় পর্যটন কেন্দ্র ও লালখান বাজার থেকে এয়ারপোর্ট পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেস ওয়ে এবং কর্ণফুলি নদীর তলদেশে টানেল নির্মাণ প্রকল্পের সমন্বয় সভা গতকাল সিডিএ সম্মেলন কক্ষে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের সভাপত্বিতে অনুষ্ঠিত হয়।
সভায় তিনটি প্রকল্পের সংযোগস’ল কাছাকাছি হওয়ায় এর ডিজাইন নিয়ে আলোচনা করা হয়। টানেল নির্মাণ কর্তৃপক্ষ এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও চট্টগ্রাম সিটি আউটার রিং রোডের সাথে টানেলের সংযোগ নিয়ে একটি এনিমেশন উপস’াপন করেন।
সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, নির্মাণ কাজের এলাকায় ভবিষ্যতে ট্রাফিক চাহিদার কথা বিবেচনা করে সুপ্রশস্ত অ্যাপ্রোচ রোড, ওভারপাস, আন্ডারপাস এবং পার্কিং এরিয়ার জন্য পর্যাপ্ত জায়গা রেখে আলোচ্য প্রকল্প সমূহকে সমন্বয় করে প্রকল্পসমূহের সংযোগ স’ানটির একটি ডিজাইন প্রণয়নের বিষয়ে গুরুত্বারোপ করেন।
সভায় উপসি’ত সকলে সিডিএ চেয়ারম্যানের প্রস্তাবনায় একমত পোষণ করেন। টানেল কর্তৃপক্ষ অতি দ্রুত এই বিষয়ে একটি ডিজাইন প্রণয়নে সম্মতি দেন। সভায় টানেল নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী হারুনুর রশীদ, উপ-প্রকল্প পরিচালক প্রকৌশলী রবিউল ইসলাম, কর্ণফুলি টানেল নির্মাণ প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠানের টিম লিডার গেবিন স্ট্রিড, ডেভিড লি কার্ন এবং ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতিনিধি পেং মিং, ইয়াং মেং, সিডিএ প্রধান প্রকৌশলী জসিম উদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজি হাসান বিন সামশ, প্রধান নগর পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম খান, উপসচিব অমল গুহসহ সিডিএ এর ঊর্ধ্বতন কর্মকতাবৃন্দ উপসি’ত ছিলেন।