পৌরসভায় উন্নীত হলো দোহাজারী

আনন্দ মিছিল-সমাবেশ

নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ

চন্দনাইশ উপজেলার দোহাজারীকে পৌরসভায় উন্নীত করা হয়েছে। গতকাল ৯ জানুয়ারি মন্ত্রী পরিষদের বৈঠকে বিষয়টি পাশ হওয়ার পর পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর সাংসদ নজরুল ইসলাম চৌধুরীকে ফোন করে বিষয়টি জানালে তা দ্রুত দোহাজারীতে ছড়িয়ে পড়ে এবং দোহাজারীবাসী আনন্দ উল্লাসে মেতে উঠে। এসময় এলাকাবাসীকে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করতে দেখা যায়।
দোহাজারী ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ ইউনিয়ন পরিষদে তাৎক্ষণিক এলাকাবাসীকে মিষ্টি মুখ করান। বিকেলে এলাকাবাসী বিশাল আনন্দ মিছিল বের করে। মিছিলের পর দোহাজারীর হাজারী শপিং সেন্টার চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে উপসি’ত ছিলেন নজরুল ইসলাম চৌধুরী এমপি। দোহাজারীবাসী তাকে ব্যাপক সংবর্ধনা ও ফুলের শুভেচ্ছা জানান। এসময় তিনি দোহাজারীবাসীকে আনুষ্ঠানিক পৌরসভা ঘোষণা দিয়ে বলেন, আপনারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করুন। আপনাদের আন্দোলন সংগ্রাম ও সকলের দীর্ঘ প্রচেষ্টা এবং তাঁর আন্তরিকতার কারণেই আজ দোহাজারীকে পৌরসভায় উন্নীতকরণ সম্ভব হয়েছে। এসময় অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বাবর আলী ইনু, দোহাজারী ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুল শুক্কুর, আবদুল খালেক জগলু, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক নবাব আলী, আবুল কাশেম লেদু চেয়ারম্যান ফাউন্ডেশনের সভাপতি মো. লোকমান হাকিম, ইউপি সদস্য মো. জামাল উদ্দীন প্রমুখ।
দোহাজারীকে পৌরসভা ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে স’ানীয় আওয়ামী লীগ, বিএনপি, এলডিপি, ইসলামী ফ্রন্ট, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
দোহাজারী ইউনিয়নের ৯টি ও পার্শ্ববর্তী সাতবাড়িয়া ইউনিয়নের ৮ ও ৯ নম্বরসহ মোট ১১টি ওয়ার্ড মিলে দোহাজারী পৌরসভা গঠন করা হয়েছে। এর আয়তন ১০০৬৭ একর। জনসংখ্যা ৫৬ হাজার ৬৩৩ জন।

আপনার মন্তব্য লিখুন