বিজিএমইএ

পোশাকশিল্প কর্মচারীর ওয়ারিশদের মাঝে বিমার চেক হস্তান্তর

বিজ্ঞপ্তি

চট্টগ্রামের বিভিন্ন তৈরী পোশাক কারখানায় চাকরিকালীন মৃত শ্রমিক-কর্মচারীদের ওয়ারিশদের মাঝে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ২৯টি গ্রুপ বিমা দাবির চেক হস্তান্তর করা হয়।
গতকাল বুধবার বিকালে বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়ে সম্মেলন কক্ষে সংগঠনের প্রথম সহসভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) ওয়ারিশদের হাতে গ্রুপ বিমা দাবির চেক তুলে দেন। পরিচালক ও বিজিএমইএ চট্টগ্রাম এর গ্রুপ ইন্স্যুরেন্স বিষয়ক স’ায়ী কমিটির পরিচালক ইনচার্জ কাজী মাহাবুব উদ্দিন জুয়েল ও পরিচালক মোহাম্মদ সাইফ উল্লাহ্্ মনসুর এসময় উপসি’ত ছিলেন। এছাড়াও বিভিন্ন পোশাক শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধি, মৃত শ্রমিকদের উত্তরাধিকারী ও আত্মীয় স্বজন উপসি’ত ছিলেন।
বিজিএমইএ’র প্রথম সহসভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) বলেন- শ্রমিকরা এ শিল্পের প্রাণশক্তি। তাদের ভাল-মন্দের সাথে এশিল্পের ভাল-মন্দও জড়িত। তাই বিজিএমইএ শ্রমিকদের কল্যাণে সম্ভাব্য সব রকম কল্যাণ কর্মসূচি বাস্তবায়ন করছে। তিনি চট্টগ্রামে বিশেষ করে নারী শ্রমিকদের নিরাপদ স্বাস’্যসেবা নিশ্চিত করতে বিজিএমইএ’র প্রতিষ্ঠিত হাসপাতাল এবং নিরাপদ বাসস’ানের জন্য ডরমেটরি বাস্তবায়নের কথা উল্লেখ করেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- পরিচালক ও বিজিএমইএ চট্টগ্রাম-এর গ্রুপ ইন্সুরেন্স বিষয়ক স’ায়ী কমিটির পরিচালক ইনচার্জ কাজী মাহাবুব উদ্দিন জুয়েল।