পেছাতে পারে বাংলাদেশের ক্যারিবীয় সফর

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলের আগামী ওয়েস্ট ইন্ডিজ সফর পেছাতে পারে। যেটি ২০১৮ সালের ফেব্রুয়ারির পরিবর্তে পিছিয়ে জুলাইয়ে হতে পারে। ক্যারিবীয়রা বর্তমানে ওয়ানডের নয় নম্বর দল। আর এ অবস্থায় থাকলে তাদের ২০১৯ বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে হবে। যেটি আগামী বছরের মার্চে অনুষ্ঠিত হবে। খবর বাংলানিউজ’র।
ক্রিকইনফো জানিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এই পরিবর্তনের ব্যাপারে একমত হয়েছে। বাছাইপর্বের খেলার পর উইন্ডিজরা জুনে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে খেলবে। যেখানে পরের মাসেই টাইগারদের সঙ্গে খেলতে চাচ্ছে।
এই পরিবর্তনটি বাংলাদেশের জন্য একরকম ভালোই হচ্ছে। কেননা ফেব্রুয়ারিতে ক্যারিবীয় সফর হলে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে খেলেই ওয়েস্ট ইন্ডিজে যেতে হতো। পরবর্তীতে আবার শ্রীলঙ্কায় নিদাশ ট্রফিতে খেলতে যেতে হবে। যেটি ১৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ২০১৮ সালের এপ্রিল থেকে জুলাই পর্যন্ত বাংলাদেশের আন্তর্জাতিক কোনো সূচি নেই। তবে আগস্টে অস্ট্রেলিয়া সফর রয়েছে।
২০১৭ সালে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের পর অবশ্য বাংলাদেশে ব্যস্ত সূচি রয়েছে। অক্টোবরের শেষ নাগাদ দক্ষিণ আফ্রিকা সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে মাশরাফি-মুশফিকরা। ফিরেই ২ নভেম্বর থেকে শুরু হবে বিপিএল। বিপিএল শেষেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে।