পানিবন্দি লোকজনকে চিকিৎসা সেবা দিয়েছে লংগদু সেনাজোন

নিজস্ব প্রতিনিধি, লংগদু

লংগদু সেনাজোন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ উদ্যোগে উপজেলার দুর্গম এলাকা উত্তর ইয়ারিংছড়িতে পানিবন্দি হওয়া সাত শতাধিক পাহাড়ি-বাঙালিকে বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা সহায়তা প্রদান করা হয়।
গত সোমবার উপজেলার আটারকছড়া ইউনিয়নের উত্তর ইয়ারিংছড়ি সেনামৈত্রী উচ্চ বিদ্যালয়ে মেডিকেল ক্যামেপর মাধ্যমে চিকিৎসা সহায়তার আয়োজন করা হয়। লংগদু সেনাজোন অধিনায়ক লে. কর্নেল আবদুল আলীম চৌধুরী এই চিকিৎসা সহায়তা উদ্বোধন করেন।
এসময় তিনি বলেন, এলাকার পানিবন্দি হওয়া জনসাধারণের চিকিৎসা সেবায় সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও লংগদু সেনাজোন হতে এ ধরনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়াও তাৎক্ষণিক কোােন রোগের প্রাদুর্ভাব দেখা দিলে জোন হতে জরুরি চিকিৎসা সহায়তা দেওয়া হবে।
মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা প্রদান করেন লংগদু স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. বিশ্বজিৎ মহাজন, মেডিকেল অফিসার ডা. নুরুল হুদা, লংগদু সেনা জোনের আরএমও ক্যাপ্টেন রুবেল আজাদ। সহযোগিতা করেন স্বাস্থ্য বিভাগের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মীর আহম্মদ, ফার্মাসিস্ট তপন কান্তি দত্ত, জোনের মেডিকেল এসিসটেন্ট কর্পোরাল নজরুল ইসলাম ও এমএ কর্পোরাল তারেক নাছরুল্লাহ।
জোন সূত্র জানায়, আটারকছড়ার তিনটি ওয়ার্ডের সাত শতাধিক পানিবন্দি হওয়া পাহাড়ি-বাঙালি নারী-পুরু ও শিশুকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়েছে।