পর্যটন স্পট সাজেক আগুনে ২ কটেজ পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি
s-01

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার পর্যটন কেন্দ্র সাজেকে রুইলুইপাড়ায় রবিবার গভীর রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে দুটি কটেজ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। একটি কটেজের আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।
কটেজ মালিকরা আগুনে ক্ষয়-ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে যাবার আশংকা করছেন। আগুনে সম্পূর্ণ পুড়ে যাওয়া রিসোর্ট দুইটি হচ্ছে, কাজলং গেস্ট হাউজ ও সাজেক বিলাস। ক্ষতিগ্রস্ত রিসোর্টটি’র নাম গরবা হোটেল।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়, রোববার রাত ২টার দিকে হঠাৎ রুইলুই পাড়া পর্যটন কেন্দ্রের কাজলং রেস্ট হাউজে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববতী সাজেক বিলাস ও গরবা রেস্ট হাউজে।
খরব পেয়ে দীঘিনালা থেকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস’লে গিয়ে দুইঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানা যায়। এসময় সেনাবাহিনী, পুলিশ, বিজিবিসহ স’ানীয়রা সহায়তা করে।
দীঘিনালা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মেহেদী হাসান জানান, ধারণা করা হচ্ছে রান্নঘর বা সিগারেটের আগুন থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে। ফায়ার সার্ভিসের একটি ইউনিটসহ স’ানীয় জনগণ পুলিশ বিজিবি সেনাবাহিনীর সহায়তায় দুই ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয় বলে তিনি জানান।
তবে বিষয়টি রহস্যজনক বলে দাবি স’ানীয়দের। জানা গেছে, আগুনের পোড়া কাজলং গেস্ট হাউজের মালিক বাঘাইছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেএসএস সংস্কারের কেন্দ্রীয় নেতা সুদর্শন চাকমা এবং সাজেক বিলাসের মালিক একই দলের সমর্থক জ্যোতি চাকমা।