‘পরের কল্যাণে নিজেকে বিলিয়ে দেওয়া জরুরি’

বিজ্ঞপ্তি

জনকল্যাণমূলক বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে মানুষকে সেবা ও সহযোগিতা দিয়ে তাদের এগিয়ে নিতে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, জেলা ৩১৫ বি ৪ এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী ট্রেইনিং প্রোগ্রাম। গতকাল শনিবার সকালে নগরীর খুলশীর পূর্ব নাসিরাবাদের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউর) স’ায়ী ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সিনিয়র লায়ন সদস্য, সব ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক, ট্রেজারারসহ সংগঠনটির একাধিক কর্মকর্তারা উপসি’ত ছিলেন।
প্রশিক্ষণ কর্মসূচিতে ২৫০ জন লায়ন নেতা অংশগ্রহণ করেন। আন্তর্জাতিক নীতি অনুসরণ করে ট্রেইনিং প্রোগ্রামটির পরিকল্পনা ও সমন্বয় করেন সাবেক জেলা গভর্নর লায়ন এ কাইয়ূম চৌধুরী।
সকাল সাড়ে ৯টায় ট্রেইনিং প্রোগ্রামের উদ্বোধন করেন জেলা গভর্নর লায়ন মনজুর আলম মনজু। এ সময় তিনি বলেন, ‘মানবতার কল্যাণের জন্য কাজ করে আনন্দ উপভোগ করার মতো মহৎ উদ্যোগ আর কিছুতেই নেই। লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল চট্টগ্রামের সদস্যরা সমাজকে আলোকিত করতে নিরলস কাজ করে যাচ্ছে।
তিনি আরও বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য আমাদের সবাইকে দায়বদ্ধতার জায়গা থেকে হাত বাড়িয়ে দিতে হবে। মানুষকে সংগঠিত করে পরের কল্যাণে নিজেকে বিলিয়ে দেওয়ার মনোভাব জাগিয়ে তোলা জরুরি।’
এ সময় অন্যদের মধ্যে আরও উপসি’ত জেলা গভর্নর (নির্বাচিত) লায়ন নাসির উদ্দিন চৌধুরী, সদ্য প্রাক্তন জেলা গর্ভনর লায়ন মো. শাহ আলম বাবুল, প্রথম ভাইস জেলা গভর্নর (নির্বাচিত) কামরুন মালেক, দ্বিতীয় ভাইস জেলা গভর্নর (নির্বাচিত) লায়ন সুকান্ত ভট্টাচার্য, সাবেক জেলা গভর্নর লায়ন নাজমুল হক, লায়ন এ কাইয়ূম চৌধুরী, লায়ন ড. প্রকাশ বিশ্বাস, লায়ন মো. মোস্তাক হোসেন, জেলা কেবিনেট সেক্রেটারি লায়ন জাফরুল্লাহ চৌধুরী, ট্রেজারার লায়ন মো. জাহিদুল ইসলাম চৌধুরী প্রমুখ।
আট পর্বে বিভক্ত অনুষ্ঠানের শেষে ছিল অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ। অনুষ্ঠানে প্রশিক্ষক ছিলেন লায়ন ড. আবদুল্লাহ আল হারুন, লায়ন এস জোহা চৌধুরী, লায়ন জাহাঙ্গীর মিয়া, লায়ন ওসমান গণি, লায়ন মনির আহমদ চৌধুরী, লায়ন হাসান মাহমুদ চৌধুরী, লায়ন আশরাফ আলী আশু, লায়ন নাজমুল কবির খোকন, লায়ন সুরজিৎ সাহা মিঠু, লায়ন গাজী মো. শহীদ উল্লাহ, লায়ন জাকিরুল ইসলাম, লায়ন মো. আনিসুল হক চৌধুরী, লায়ন কাশেম শাহ প্রমুখ।