পটিয়া, বোয়ালখালী ও বাঁশখালীতে নৌকার প্রার্থী জয়ী

নিজস্ব প্রতিনিধি, পটিয়া ,বোয়ালখালী ও বাঁশখালী

পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে নৌকা প্রতীকের প্রার্থী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম বিজয়ী হয়েছেন। রোববার তৃতীয় ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম ভোট পেয়েছেন ১ লাখ ২১ হাজার ১৬৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সাজ্জাত (দোয়াত কলম) পেয়েছেন ২ হাজার ৬২৫ ভোট । ভাইস চেয়ারম্যান প্রার্থী বিজয়ী হয়েছেন তিমির বরণ চৌধুরী (উড়োজাহাজ)। তিনি ভোট পেয়েছেন ৯৩ হাজার ৪৬৫। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছৈয়দ এয়ার মুহাম্মদ পেয়ারু পেয়েছেন ২৫ হাজার ৫৬ ভোট।
নির্বাচনের ফলাফল ঘোষণা কেন্দ্র সূত্রে জানা গেছে, এবার পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।
গতকাল সকালে ভোট শুরুর কয়েক ঘণ্টা পর ভোট কেন্দ্রে ভোটারের উপসি’তি দেখা গেলেও সকাল ১১টার পর ফাঁকা ছিল ভোট কেন্দ্র। উপজেলার ১৭ ইউনিয়ন ও একটি পৌরসভায় ১১৩টি ভোট কেন্দ্র রয়েছে।
পটিয়ার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও হাবিবুল হাসান বলেন, উপজেলার ১১৩টি ভোট কেন্দ্রের মধ্যে ১১২টি ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। একটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসারকে বাধা দেওয়া ও জাল ভোট দেওয়ার কারণে ওই কেন্দ্রের ফলাফল স’গিত করা হয়েছে।
বাঁশখালী : বাঁশখালী উপজেলা চেয়ারম্যান

পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক গালিব চৌধুরী। তার প্রাপ্ত ভোট ৫৮ হাজার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দক্ষিণ জেলা শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদুল আলম পেয়েছেন ২৬ হাজার ভোট।
ভাইস চেয়ারম্যান পদে উড়োজাহাজ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এমরানুল হক ইমরান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে আওয়ামী লীগের সভানেত্রী রেহেনা আকতার কাজেমী নির্বাচিত হয়েছেন।
বোয়ালখালী
বোয়ালখালী উপজেলা পরিষদ নির্বাচনের ৭৭টি ভোট কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন চেয়ারম্যান পদ প্রার্থী নুরুল আলম। তিনি পেয়েছেন ২৮ হাজার ১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবদুল কাদের সুজন আনারস প্রতীকে পেয়েছেন ১৬হাজার ১১১ ভোট।
এ ছাড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে ১৮ হাজার ৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এসএম সেলিম (উড়োজাহাজ)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিদুয়ানুল হক টিপু চশমা প্রতীকে ভোট পেয়েছেন ১৪ হাজার ৯৬৭ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীম আরা বেগম (প্রজাপতি) ২৬ হাজার ৫৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাহিদা আকতার শেফু ফুটবল প্রতীকে ভোট পেয়েছেন ১১হাজার ৯৫৯ ভোট। রোববার সকাল থেকে দিনভর ৭৭টি কেন্দ্রে ভোট গ্রহণের পর গণনা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে ফলাফল ঘোষণা করেন সহকারী রির্টানিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা নুরুল ইসলাম।