পটিয়ায় আগুনে পুড়ে নিঃস্ব ছয় পরিবার

নিজস্ব প্রতিনিধি, পটিয়া

পটিয়ায় আগুনে পুড়ে ছয় পরিবার নিঃস্ব হয়ে গেছে। শুক্রবার গভীর রাতে উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের পাইরোল গ্রামের পালপাড়ায় এক অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে নগদ অর্থ, স্বর্ণলংকারসহ ছয় পরিবারের প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে। শনিবার দুপুরে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান ঘটনাস’ল পরিদর্শন করে ড়্গতিগ্রসত্মদের আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আগুনে পালপাড়া গ্রামের মন্টু পাল, বিজয় পাল, অজয় পাল, শিবু পাল, জয় প্রকাশ পাল ও কানু পালের বসতঘর পুড়ে ছাই হয়েছে। তবে কেউ হতাহত হয়নি।
পটিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোতাহেরম্নল ইসলাম চৌধুরীও ঘটনাস’ল পরিদর্শন করে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
জানা গেছে, শুক্রবার গভীর রাতে উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের পাইরোল গ্রামের পালপাড়ায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত।

রাতে আগুনের খবর পেয়ে পটিয়া ফায়ার সার্ভিস ও বোয়ালখালী উপজেলার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট একযোগে চেষ্টা করে অল্প সময়ের মধ্যে আগুন নেভাতে সড়্গম হন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান জানিয়েছেন, ফায়ার সার্ভিস যথাসময়ে ঘটনাস’লে না পৌঁছলে আরো ব্যাপক ড়্গতি হওয়ার আশঙ্কা ছিল। বর্তমানে ৬টি পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছে। উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তাকে (পিআইও) ড়্গতিগ্রসত্মদের নাম ও ড়্গতির পরিমাণের তালিকা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তবে ইউএনও ধারণা করেন ড়্গয়ড়্গতি প্রায় ২০ লাখ টাকা। ড়্গতিগ্রসত্মদের সরকারিভাবে চাউল ও টিন বিতরণ করবেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি।