শোক দিবস ঘিরে দুগ্রুপের সংবাদ সম্মেলন

পটিয়ায় আওয়ামী লীগের পৃথক কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি, পটিয়া

জাতীয় শোক দিবস উপলক্ষে পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর অনুসারী আওয়ামী লীগ ও পটিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পৃথক-পৃথক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। রোববার দুপুরে এমপির পটিয়া মুন্সেফ বাজারস্থ কার্যালয়ে ও বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি রেস্তোরাঁয় পৃথক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সংঘর্ষ এড়াতে কেন্দ্রীয় ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের অনুরোধে উপজেলা আওয়ামী লীগ তাদের কর্মসূচি পরিবর্তন করে আজ সোমবার (১৪ আগস্ট) করতে যাচ্ছে। ভোরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, জাতীয় পতাকা, দলীয় ও কারো পতাকা উত্তোলন, সকাল ১০টায় খতমে কোরআন ও দোয়া মাহফিল, দুপুর ৩টায় রয়েল কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও সন্ধ্যায় জিয়াফত ও রাতে মেজবানের আয়োজন করা হয়েছে।
অপর দিকে, ১৫ আগস্ট সোমবার এমপি সমর্থিত পটিয়া উপজেলা আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটি ও পৌরসভা আওয়ামী লীগের ব্যানারে শোক দিবসের পৃথক কর্মসূচি অনুষ্ঠিত হবে। তবে পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে পটিয়া আওয়ামী লীগের মধ্যে অস্থিরতা দেখা দিয়েছে ।
এমপি সমর্থিত সম্মেলন প্রস্তুতি কমিটি রোববার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের কর্মসূচি ঘোষণা করে। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য সামশুল হক চৌধুরী। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, পৌরসভা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগ নেতা মো. মুছা চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদ, পটিয়া পৌরসভা আওয়ামী লীগ সভাপতি মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, চট্টগ্রাম জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ দেবু, পৌরসভা আওয়ামী লীগ সেক্রেটারি আলমগীর আলম, উপজেলা আওয়ামী লীগ নেতা আবদুল খালেক চেয়ারম্যান, জেলা যুবলীগ নেতা নাজিম উদ্দিন পারভেজ, উপজেলা যুবলীগ সভাপতি বেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক এমএ রহিম, পৌরসভা যুবলীগ সভাপতি নুরুল আলম ছিদ্দিক, সাধারণ সম্পাদক রফিক আহমদ, যুবলীগ নেতা নজরুল ইসলাম, নাজিম উদ্দিন, জসিম উদ্দিন, জয়নাল আবেদীন, উপজেলা ছাত্রলীগ সভাপতি কোরবান আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল, পৌরসভা ছাত্রলীগ সভাপতি ইকবালুর রহমান ওপেল, কলেজ ছাত্রলীগ সভাপতি নাজমুল সাকের ছিদ্দিকী, সেক্রেটারি নয়ন শর্মা। ১৫ আগস্ট সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা অর্ধনিমিত ও কালো পতাকা উত্তোলন, সাড়ে ৮টায় উপজেলা জামে মসজিদে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল ছাড়াও সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম-কক্সবাজার আরাকান মহাসড়কের ভেল্লাপাড়া থেকে শুরু করে মুজাফরাবাদ পর্যন্ত ৩২টি স্পটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। তার মধ্যে ৫টি স্পটে পথসভায় জেলা, উপজেলা আওয়ামী লীগ নেতারা বক্তব্য রাখবেন এবং দুপুরে স্মৃতিসৌধে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দুপুরে ৩০ হাজার মানুষের মেজবানের আয়োজন করা হয়েছে।
অপর দিকে পটিয়া উপজেলা আওয়ামী লীগ রোববার বিকেলে সংবাদ সম্মেলন করে জাতীয় শোক দিবসের কর্মসূচি বাস্তবায়ন করতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করে। উপজেলা অওয়ামী লীগ সভাপতি রাশেদ মনোয়ার ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিনের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি চেমন আরা তৈয়ব, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক এমএ জাফর, শোক দিবস উদযাপন পরিষদের আহবায়ক ও জেলা আওয়ামী লীগ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক একেএম আবদুল মতিন চৌধুরী, সদস্য সেলিম নবী, মোজাহেরুল ইসলাম, সিরাজুল ইসলাম মাস্টার, জয়নাল আবেদীন, আশিষ তালুকদার, উপজেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাজেদা বেগম, আওয়ামী লীগ সোহেল ইমরান, জসিম উদ্দিন, রাশেদ বিন কাদের।
কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের অনুরোধে উপজেলা আওয়ামী লীগ ১৪ আগস্ট বিকেলে রয়েল কমিউনিটি সেন্টারে আলোচনা সভার আয়োজন করেছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।