নেদারল্যান্ডস সফরে প্রধানমন্ত্রীর যাত্রাবিরতি আবুধাবীতে

ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের সরকারি সফরে নেদারল্যান্ডসের উদ্দেশে রওনা হয়ে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীতে যাত্রাবিরতি করেন।
মঙ্গলবার সকাল সোয়া ৮টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে ঢাকা ত্যাগ করে আমিরাতের স্থানীয় সময় সাড়ে এগারটায় আবুধাবী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ ইমরান আবুধাবী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। আবুধাবী বঙ্গবন্ধু পরিষদ সভাপতি ইফতেখার হোসেন বাবুলসহ আওয়ামী ঘরনার বেশ কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে বিমান বন্দরে উপস্থিত হন।
বিমানবন্দরে আগত প্রবাসীদের কুশলাদি জানতে চান প্রধানমন্ত্রী। প্রবাসীদের সমস্যা সম্পর্কে ওয়াকিবহাল আছেন বলেও জানান তিনি। প্রবাসীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশ ও প্রবাসীদের কল্যাণে যা যা করা প্রয়োজন তা আমি করব। আপনারা আমার জন্য দোয়া করবেন, আমিও আপনাদের জন্য দোয়া করছি।’
বিমানবন্দর থেকে পরে প্রধানমন্ত্রীকে আবুধাবীর উপকণ্ঠে সাংগ্রিলা হোটেলে নিয়ে যাওয়া হয়। যাত্রা বিরতিকালে তিনি সেখানেই অবস্থান করেন। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা আবুধাবীতে পাঁচ ঘন্টা যাত্রাবিরতি শেষে ইউএই সময় বিকাল সাড়ে চারটায় আমস্টার্ডামের উদ্দেশে আবুধাবী ত্যাগ করার কথা রয়েছে।
উল্লেখ্য, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদসহ ৪৫ জন প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে আমস্টার্ডাম যাচ্ছেন।

আপনার মন্তব্য লিখুন