নীরব নগর বিএনপি ১৭ স্পটে আওয়ামী লীগের অবস’ান সতর্ক ছিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে গতকাল নগরীর ১৭টি স্পটে অবস’ান নিয়েছিল আওয়ামী লীগের থানা-ওয়ার্ডের নেতাকর্মীরা। যে কোনো অপ্রীতিকর পরিসি’তি মোকাবেলায় সতর্ক অবস’ানে ছিল পুলিশ। কিন’ রায়ের পরে নগরীতে কোনো প্রতিক্রিয়া দেখায়নি বিএনপি নেতাকর্মীরা।
রায়কে ঘিরে নাশকতা মোকাবেলায় গতকাল সকাল থেকে নগরীর ১৭টি স’ানে অবস’ান নেন নগর আওয়ামী লীগের থানা-ওয়ার্ডের নেতাকর্মীরা। নগরীর আন্দরকিল্লা, চেরাগী মোড়, চকবাজার, লালখান বাজার মোড়, মুরাদপুর, বাদামতলী মোড়সহ বিভিন্ন স্পটে নেতাকর্মীরা অবস’ান নিয়ে সমাবেশ করেন। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন সকালে কয়েকটি
স্পটে গিয়ে সমাবেশে অংশ নেন। এসময় তিনি দলীয় নেতাকর্মীদের বিভিন্ন দিকনির্দেশনা দেন।
রায়কে কেন্দ্র করে সহিংস পরিসি’তি মোকাবেলায় নগরীতে সতর্ক অবস’ানে ছিল পুলিশ। নগরীর কাজীর দেউড়ি মোড় থেকে নাসিমন ভবন বিএনপি কার্যালয়ের সামনে নূর আহমদ সড়কে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন ছিল। এছাড়া নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের সতর্ক অবস’ান ছিল।
কিন’ রায়কে ঘিরে নগরীতে নীরব ছিল নগর বিএনপি নেতাকর্মীরা। রায়ের পর কোনো প্রতিক্রিয়া দেখায়নি বিএনপি নেতাকর্মীরা। কেন্দ্রের নির্দেশে চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীরা রায়ের প্রতিক্রিয়া দেখাননি বলে বলে দলীয় সূত্রে জানা গেছে।