নির্মাণাধীন শহীদ মিনার ভাঙচুর পটিয়ায়

নিজস্ব প্রতিনিধি, পটিয়া

পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়নে নির্মাণাধীন একটি শহীদ মিনার ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাতের যে কোনো এক সময় ওই ইউনিয়নের কোলাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্র্মাণাধীন শহীদ মিনারটি ভাঙচুর করা হয়। বিষয়টি উপজেলা প্রশাসনকে মৌখিকভাবে অবহিত করা হয়েছে।
জানা গেছে, উপজেলার কোলাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কমিটির সহ-সভাপতি মো. জামাল উদ্দিনের ব্যক্তিগত অর্থায়নে একটি শহীদ মিনার নির্মাণের কাজ গত এক মাস আগে শুরু হয়। শহীদ মিনারের পিলার ইতোমধ্যে জমানো হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডেজি প্রভা বড়-য়া জানিয়েছেন, কে কারা নির্মাণাধীন শহীদ মিনার ভাঙচুর, করেছে তা জানা যায়নি। এ ঘটনায় এলাকায়
ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি মো. জামাল উদ্দিন জানিয়েছেন, একটি পক্ষ দীর্ঘদিন ধরে এলাকায় নানা বিষয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তার ব্যক্তিগত অর্থায়নে কোলাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনারটি নির্মাণ করা হচ্ছিল। নির্মাণাধীন শহীদ মিনার ভাঙচুরের বিষয়টি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ হারুনকে জানানো হয়েছে। কোলাগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহমদ নূর বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, কে কা কারা নির্মাণাধীন শহীদ মিনার ভাঙচুর করেছে তা তিনি জানেন না। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। জড়িতদের গ্রেফতারের দাবি জানানো হয়।