নাটকের প্রধান চরিত্র যখন বেড়াল

বিনোদন প্রতিবেদক
aviman-khunsuti-01

নাইস নূরের রচনা ও তপু খানের পরিচালনায় নির্মিত হলো নাটক ‘অভিমান খুনসুটি’। ছোটপর্দার জনপ্রিয় দুই অভিনয়শিল্পী সজল ও প্রভা অভিনীত নতুন নাটক ‘অভিমান-খুনসুটি’। তবে, নাটকটির প্রধান চরিত্রে তারা নন হাজির হচ্ছে এক বেড়াল। নাইস নূরের রচনায় নাটকটি পরিচালনা করেছেন তপু খান। নাটকটিতে আরও অভিনয় করেছেন পাভেল ইসলাম ও শিশুশিল্পী সারগাম। নাটকটির গল্পে দেখা যাবে, সজল ও প্রভা নবদম্পতি। প্রভার একটা পোষা প্রাণীর নাম নিমো। বিয়ের পর নিমোকে নিয়ে ব্যস্ত থাকে প্রভা। আর এই নিয়ে সজলের সঙ্গে খুনসুটি হয় প্রভার। নির্মাতা তপু খান বললেন, “নাটকটির গল্প আমার খুব পছন্দ হয়েছে। একটা বিড়াল নাটকের প্রধান চরিত্র। নাটকটির শুটিং করা খুব সহজ কাজ ছিল না। অনেক কৌশল অবলম্বন করেছি আমরা। সজল ও প্রভা খু্ব ভালো অভিনয় করেছেন।”
বেড়ালের সহশিল্পী প্রভা বললেন, “নাটকটির গল্পের সঙ্গে আমার মিল রয়েছে। আমি নিজেও পোষা প্রাণী অনেক পছন্দ করি। আমার নিজেরও পোষা প্রাণী ছিল।”
নাট্যকার নাইস নূর বলেন, “অভিমান খুনসুটি নাটকটির গল্প অনেক আগেই লিখেছি। নাটকটির চিত্রনাট্য লিখেছি নাটকের শুটিং হওয়ার একদিন আগে। আশা করছি, দর্শক নাটকটি পছন্দ করবেন।” ‘অভিমান খুনসুটি’ নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে বলে জানান পরিচালক তপু খান।