নাগরিক উদ্যোগের প্রতিবাদী কর্মসূচি পেঁয়াজসহ সকল দ্রব্যমূল্যের সিন্ডিকেট ভেঙে দিতে হবে

বিজ্ঞপ্তি

নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, পেঁয়াজ রান্নার অত্যাবশ্যকীয় উপাদান। কি কারণে মাসের পর মাস পেঁয়াজের দাম বাড়ছে তা আমাদের বোধগম্য নয়। তিনি ‘দ্রব্যমূল্য সন্ত্রাসীদের’ মুখোশ খুলে দেওয়ার জন্য সরকারের কাছে অনুরোধ জানান।

‘পেঁয়াজ সন্ত্রাসীদের বিরম্নদ্ধে ঘৃণার আগুন ছড়িয়ে দাও’ শীর্ষক প্রতিবাদী কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগরের প্রেস ক্লাবের সামনে গতকাল বিকেলে নাগরিক উদ্যোগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

তিনি আরও বলেন, ভোগ্যপণ্যের গুজব রটিয়ে চক্রানত্মকারীরা সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্রে লিপ্ত। এরা জনগণের দুশমন। এদের বিরম্নদ্ধে সবাইকে এক হওয়ার জন্য তিনি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন বলেন, পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে না আসা পর্যনত্ম প্রয়োজনে সবাই ঘরে ঘরে পেঁয়াজবিহীন রান্না করবে। পেঁয়াজসহ সকল দ্রব্যমূল্যের সিন্ডিকেট ভেঙে দিতে হবে। আমরা রাজপথে থেকে প্রতিবাদ জানিয়ে যাবো।

অনুষ্ঠানে এছাড়া পেঁয়াজ সন্ত্রাসীদের কুশপুত্তলিকায় ঘৃণা প্রদর্শনের পাশাপাশি পেঁয়াজবিহীন রান্না পরিবেশন করা হয়।

নাগরিক উদ্যোগের উপদেষ্টা মো. ইলিয়াছের সভাপতিত্বে ও সমন্বয়কারী মোরশেদ আলমের সঞ্চালনায় এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর,  মহানগর মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি মমতাজ খাঁন, কাউন্সিলর আফরোজা কালাম, শারমিন সুলতানা ফারম্নক, মিথুন বড়-য়া, বেসরকারি কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, আব্দুর রহমান মিয়া, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মো. হোসেন, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, মো. নিজাম উদ্দিন, শওকত হোসাইন, ফরহান আহমেদ, মো. সালাউদ্দিন, আবুল কালাম বিএসসি, আবুল হাসেম বাবুল, তাহমিনা বেগম, শফিউল আজম বাহার, মহিউদ্দিন শাহ, মাঈনুল হক লিমন, এনামুল হক মিলন, জাহেদ আহমদ চৌধুরী, এ এস এম জাহিদ হোসেন, আবুল হাসান সৈকত, কাউন্সিলর নীলু নাগ, ডা. অঞ্জন দাশ, অধ্যড়্গ কামরম্নল হোসেন, নাজিম উদ্দিন, সমীর মহাজন লিটন,

সাইফুলস্নাহ আনছারী, মো. মুরাদ, ফরহাদুল ইসলাম রিন্টু, রকিবুল আলম সাজ্জী, রাজীব হাসান রাজন, অনির্বান দাশ বাবু, শেখ মামুনুর রশীদ, ফারজানা মুন্নী, সোলেমান সুমন, শাহনেওয়াজ রাজীব, পাভেল ইসলাম ও নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু প্রমুখ।