সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনের পুনর্মিলনীতে মেয়র

নাগরিকদেরও নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে

সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন
সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম মহানগরীকে ‘ক্লিন অ্যান্ড গ্রিন সিটিতে’ রূপান্তর করতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) পাশাপাশি নাগরিকদেরও নিজ নিজ জায়গা থেকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। জলবদ্ধতা নিরসনে দখল করা খাল উচ্ছেদে চসিক কঠোর অবস্থান নিয়ে মাঠে নামবে বলেও জানান তিনি।
গতকাল শনিবার দুপুরে চট্টগ্রামের একটি হোটেলে বাংলাদেশ সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় এসব কথা বলেন মেয়র।
সিটি মেয়র বলেন, করপোরেশনের পক্ষে সবকিছু তখনই সম্ভব হবে, যখন নাগরিকরা সচেতন হবেন, সহযোগিতা করবেন এবং সমাজপতিরা এগিয়ে আসবেন।
বিশ্বের উন্নত দেশগুলোর ট্রাফিক ব্যবস্থার কথা উল্লেখ করে মেয়র বলেন, ‘জনগণের সচেতনতা থাকলে সড়কে ট্রাফিক পুলিশের খুব একটা প্রয়োজন হয় না। আমাদের দেশেও নাগরিকরা যদি নিজ নিজ জায়গা থেকে নিয়ম মেনে চলেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকেন, তাহলে যানজট, জলাবদ্ধতা এসব থেকে সহজেই মুক্তি মিলবে।’
বাংলাদেশ সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনকে দেশের নির্মাণশিল্পে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ধন্যবাদ জানান মেয়র। ভবিষ্যতে এ খাতের সাথে জড়িত ব্যবসায়ীদের যেকোনো ধরনের সমস্যা সমাধানে আরো বেশি উদ্যোগী হওয়ার আশ্বাস দেন তিনি।
অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের সভাপতি লায়ন হাকিম আলী বলেন, ‘নানা প্রতিকূলতার মধ্যেও দেশের অর্থনৈতিক ও অবকাঠামোগত উন্নয়নে ভূমিকা রেখে আসছেন সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টসরা। ধৈর্য্য ধরে এ খাতকে সম্মিলিতভাবে এগিয়ে নিতে ভূমিকা রাখায় সংগঠনের সকল সদস্য ও নেতৃবৃন্দের কর্মকাণ্ড প্রশংসনীয়। বৃহত্তর স্বার্থে সরকারকে এ সংগঠনের সকল দাবিদাওয়া পূরণে আরো সচেষ্ট হওয়া উচিত।’
সংগঠনের সাধারণ সম্পাদক আশফাক আহমেদ বলেন, ‘আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশন দেশের নির্মাণখাত ও আমদানি-রপ্তানি খাতের অগ্রগতিতে সরাসরি অবদান রাখছে।’ এসময় তিনি সংগঠনের বিভিন্ন দাবিদাওয়া মেয়রের কাছে তুলে ধরেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি আলহাজ আবদুল মোনাফ, রেজাউল করিম, বাদশাহ মিয়া সওদাগর ও আলী আকবর, সাংগঠনিক সম্পাদক মো. ইব্রাহিম, জসিম উদ্দিন, এম এ মারুফ, এস এম শোয়াইব, এস এম এরশাদুল হক, আনিস আহমদ, আজিজ আহমদ, মোহম্মদ নাজের, হাসান মুরাদ, আলী ওসমান, মহিউদ্দিন, হাজী নুরুল আলম, সাইফুল সিকদার, বনি আমিন ও মনসুরুল ইসলামসহ সংগঠনের নেতৃবৃন্দ এবং চট্টগ্রামসহ বিভিন্ন জেলা থেকে আসা সিমেন্ট, আয়রন ও স্টিল ব্যবসায়ীরা। বিজ্ঞপ্তি