নতুন উচ্চতায় অশ্বিন

0
68

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে বেন স্টোকসকে আউট করে দেশের মাটিতে ২৬৬তম উইকেট শিকার করেছেন রবিচন্দ্রন অশ্বিন। এর মাধ্যমে কিংবদন্তি অফস্পিনার হরভজন সিংকে ছাড়িয়ে গেছেন তিনি। হরভজনকে ছাড়িয়ে যেতে অশ্বিনের মাত্র ৪৫ ম্যাচ লেগেছে। বর্তমানে ঘরের মাঠে সবচেয়ে বেশি উইকেট নেয়া ভারতীয় বোলারদের মাঝে দুইয়ে উঠে এসেছেন তিনি। তার ওপরে রয়েছেন শুধু অনিল কুম্বলে। ৬৩ ম্যাচে ২৪.৮৮ গড়ে কুম্বলে ৩৫০ উইকেট শিকার করেছেন।
ভারতীয় বোলারদের মাঝে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ডও কুম্বলের দখলে। ১৩২ টেস্ট খেলা এই স্পিনার সবমিলিয়ে ৬১৯ উইকেট পেয়েছেন। তালিকার দুইয়ে আছেন কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেব। ভারতকে ১৯৮৩ বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক নিয়েছেন ৪৩৪ উইকেট।
ঘরের মাঠে সবচেয়ে বেশি উইকেট সংগ্রাহকদের মাঝে তিনে আছেন হরভজন সিং। ১০৩ টেস্ট খেলে তিনি শিকার করেছেন ৪১৭ উইকেট। ৩৮৯ উইকেট নিয়ে তালিকার চারে অশ্বিন।
এমন কীর্তির দিনে ইংলিশ ব্যাটসম্যানদের নাচিয়ে ছেড়েছেন অশ্বিন। ইংলিশদের মাত্র ১৩৪ রানে গুঁড়িয়ে দেয়ার দিনে ৪৩ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। এই অফস্পিনারের ছোবলে একে একে সাজঘরে ফিরেছেন ডম সিবলি, ড্যানিয়েল লরেঞ্চ, বেন স্টোকস, ওলি স্টোন এবং স্টুয়ার্ট ব্রড। খবর : ডেইলিবাংলাদেশ’র।