নগর আওয়ামী লীগের সভায় আ জ ম নাছির শেখ হাসিনা একজন দূরদর্শী সরকারপ্রধান

নিজস্ব প্রতিবেদক

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর জাতীয় নেত্রী নন, উনি এখন বিশ্ব নেত্রী। সারা বিশ্বে তিনি স্বীকৃতি পেয়েছেন। তিনি একজন দক্ষ, বিচক্ষণ, সাহসী ও দূরদর্শী সরকার প্রধান। দূরদর্শী দৃষ্টিভঙ্গি সবার মধ্যে থাকে না। এটা ক্ষণজন্মা কিছু মানুষের মধ্যে থাকে। তার মধ্যে অন্যতম আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’
গতকাল বুধবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে নগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হয়।
‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে’ উল্লেখ করে আ জ ম নাছির বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশকে ভৌগোলিক ও রাজনৈতিকভাবে স্বাধীনতা দিয়েছিলেন। কিন’ বঙ্গবন্ধু দেশকে অর্থনৈতিকভাবে মুক্তি দেওয়ার যে অঙ্গীকার ছিল তা তিনি দেয়ার সুযোগ পাননি। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অর্থনেতিক মুক্তির পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এখন আমরা স্বাধীনতাকে অর্থবহ করতে পেরেছি। মানুষের অধিকার এখন প্রতিষ্ঠিত হচ্ছে, ভাগ্যের পরিবর্তন হচ্ছে। দেশ অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বিশ্বে সম্মান, সুনাম আর মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছি।’
সভায় দলীয় নেতাকর্মীদের সংগঠনকে গতিশীল করার তাগাদা দিয়ে আ জ ম নাছির বলেন, একাদশ সংসদ নির্বাচনে আপনার একনিষ্ঠ ও আন্তরিকভাবে যেভাবে কাজ করেছেন তেমনিভাবে এখন সংগঠনকে গতিশীল ও শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করুন।
সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, একুশের চেতনার ওপর ভিত্তি করে বাংলাদেশ নামক রাষ্ট্রটির সৃষ্টি হয়েছে। ভাষা আন্দোলনের মাধ্যমে বাঙালি জাতিসত্তার প্রথম বীজ বপন হয়েছিল। পৃথিবীর ইতিহাসে যা স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
সভায় আরো বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, খোরশেদ আলম সুজন, জহিরুল আলম দোভাষ, যুগ্ম সম্পাদক বদিউল আলম, এম এ রশিদ ও নোমান আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আইয়ুব খান প্রমুখ।