চোরচক্রের ৫ সদস্য গ্রেফতার

নগরে ১২টি চোরাই অটোরিকশা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরে ১২টি চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। এসময় চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করে তাদের কাছ থেকে অটোরিকশা নিবন্ধনের ভুয়া কাগজপত্রও উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- আনোয়ার হোসেন (৩৮), গোলাম আকবর (৫০), সজীব সিকদার (৪৮), কামাল হোসেন (৪৩) ও সিহাবুর রহমান ওরফে মিঠু (৪২)।
মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম জানান, চোর চক্রটি জালিয়াতির মাধ্যমে ভুয়া নম্বর প্লেইট ব্যবহার করে রাস্তায় অটোরিকশা নামাতো। ডিবি পুলিশের এ কর্মকর্তা জানান, একই নম্বর প্লেইটের একাধিক অটোরিকশা নগরে চলাচলের তথ্য পেয়ে অভিযানে নামে গোয়েন্দা পুলিশের একটি টিম।
অভিযানের এক পর্যায়ে নগরের আমবাগান, খুলশীসহ কয়েকটি এলাকা থেকে তিনটি নম্বরের মোট ছয়টি অটোরিকশা জব্দ করা হয়। পরে জিজ্ঞাসাবাদ করে তাদের হেফাজতে থাকা আরও ছয়টি সিএনজি অটোরিকশার সন্ধান পাওয়া যায়।
জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, ভুয়া নম্বর প্লেইট ও কাগজপত্র বানিয়ে চট্টগ্রাম নগরে একাধিক অটোরিকশা চালিয়ে আসছিলো তারা। এ চক্রের সদস্য গোলাম আকবর বাকি সদস্যদের মাধ্যমে চোরাই ও নিবন্ধনবিহীন অটোরিকশা সংগ্রহ করে। পরে মিঠুর মাধ্যমে বিআরটিএ কর্তৃপক্ষের বাতিল করা অটোরিকশার নম্বর সংগ্রহ করে কাগজপত্র তৈরি করে। এরপর ইঞ্জিন ও চেসিস নম্বর পাল্টে রাস্তায় নামান চোরাই অটোরিকশা। গ্রেফতার হওয়া পাঁচজনের বিরুদ্ধে আইনগত ব্যবস’া নেওয়া হয়েছে বলে জানান নগর ডিবির এ কর্মকর্তা