নগরে দুই খুন ‘স্বামীর’ হাতে স্ত্রী ‘স্ত্রীর’ হাতে স্বামী

নিজস্ব প্রতিবেদক

নগরে কয়েক ঘণ্টার ব্যবধানে দুটি হত্যাকা- ঘটেছে। শনিবার সকালে বন্দর থানাধীন নিমতলা এলাকায় এক গৃহবধূকে শ্বাসরোধ করে ‘খুন’ করেছে স্বামী। অপরদিকে বিকালে পাহাড়তলী থানাধীন নেছারিয়া আলিয়া মাদ্রাসা এলাকায় ‘স্বামীকে’ জবাই করে পালিয়েছেন ‘স্ত্রী’। দুটি লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। বন্দর থানা এলাকার ঘটনায় স্বামীকে আটক করেছে পুলিশ। অন্যদিকে পাহাড়তলী থানা এলাকার ঘটনায় ‘খুনি’ স্ত্রীকে খুঁজছে পুলিশ।
বন্দর থানার ওসি মহিউদ্দিন মাহমুদ জানান, শনিবার সকালে খবর পেয়ে আগ্রাবাদের মা ও শিশু হাসপাতাল থেকে জান্নাতুল ফেরদৌস নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় নিহত গৃহবধূর স্বামী গোলাম রাসূলকে আটক করা হয়েছে। স্বজনদের দাবি, জান্নাতুলকে শ্বাসরোধ করে হত্যা করেছে তার স্বামী। তবে স্বামীর দাবি, জান্নাতুল ‘আত্মহত্যা’ করেছে। তবে হত্যার শিকার নাকি আত্মহত্যা করেছেন- সেটার প্রমাণ মিলবে ময়নাতদনত্ম প্রতিবেদন হাতে এলে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গোলাম রাসূল পুলিশ কর্মকর্তাদের জানিয়েছেন, তার স্ত্রী জান্নাতুল গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করছে- এমন খবর পেয়ে তিনি বাসায় যান। বাসায় গিয়ে স্ত্রীকে তিনি ঝুলনত্ম অবস’া পান। এরপর তাকে উদ্ধার করে আগ্রাবাদ মা শিশু হাসপাতালে নিয়ে যান তিনি।জান্নাতুলের গ্রামের বাড়ি নোয়াখালীর সেনবাগে। তার স্বামী গোলাম রাসূলের বাড়ি সন্দ্বীপ উপজেলায়। তিনি চট্টগ্রাম নগরে গ্যারেজে কাজ করেন। নিমতলা এলাকায় ভাড়া বাসায় স্বামীর সঙ্গে থাকতেন জান্নাতুল।
জান্নাতুলের গলায় ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়ার কথা জানিয়ে ওসি মহিউদ্দিন জানান, দুই দিন আগে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এ ঘটনার জের ধরে গোলাম রাসূল তার স্ত্রী জান্নাতুলকে খুন করেছেন বলে স্বজনেরা দাবি করছেন। এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়েরের প্রস’তি নিচ্ছে ভিকটিমের পরিবার। এক বছর আগে তাদের বিয়ে হয়। তবে তাদের কোনো সনত্মান নেই। পুলিশ জানায়, শনিবার সকাল ১০টার দিকে গোলাম রাসূল তার স্ত্রীকে আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে শনিবার বিকালে নগরের পাহাড়তলী থানার নেছারিয়া আলিয়া মাদ্রাসা এলাকায় অজ্ঞাত এক যুবককে জবাই করে হত্যা করে পালিয়েছে এক নারী। শনিবার বিকেলে স’ানীয় আবদুল আলি নগরের ইউসুফ মিয়ার ভাড়া ঘর থেকে ওই যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। পাহাড়তলী থানার ওসি (তদনত্ম) আবুল কাশেম জানান, দুই দিন আগে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে স’ানীয় ইউসুফ মিয়ার মালিকানাধীন কলোনিতে বাসা ভাড়া নেন এক ‘দম্পতি’। শনিবার বিকেলে অজ্ঞাতনামা ‘স্বামীর’ গলাকাটা লাশ উদ্ধার করলেও ‘স্ত্রী’ পরিচয় দেওয়া নারী পালিয়ে গেছেন। তাকে ধরতে অভিযান চলছে বলে জানান ওসি (তদনত্ম) আবুল কাশেম।