নগরের বিমা মেলায় তথ্যমন্ত্রী সুযোগ পেলে ছোবল মারবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতা রিজভীর কথায় প্রমাণিত হয়েছে, তারা জ্বালাও পোড়াও মানুষ হত্যার রাজনীতি সাময়িক বিরতি দিলেও সুযোগ পেলে আবারও ছোবল মারবে। কিন’ দেশের মানুষ তাদের সেই সুযোগ আর দেবে না বলে মনত্মব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।
গতকাল নগরীর কাজীর দেউড়ি এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে দুদিনব্যাপী বিমা মেলার উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, খালেদা জিয়া তো রাজবন্দি নয়, দুর্নীতির কারণে আদালতের শাসিত্ম হিসাবে কারাগারে রয়েছেন। তাকে মুক্ত করার জন্য আইনিপন’ায় যেতে হবে। অন্য কোন উপায়ে মুক্ত করার কোন সুযোগ নেই।
ডাকসু নির্বাচনে ছাত্রলীগকে হারানোর জন্য ডান-বাম নেতারা এক হয়েছে মনত্মব্য করে তিনি বলেন, জোট বেঁধে ছাত্রলীগকে হারাতে চেয়েছে, কিন’ তারা পারেনি। হারাতে না পেরে এখন নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছে তারা। নির্বাচন যদি সুষ্ঠু না হয় তাহলে তাদের অনেকে জয়ী হয়েছে কিভাবে সে প্রশ্ন রাখেন তিনি। একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হয়েছে ডাকসুতে। তবে কিছু সমস্যা ছিল, সেটা বিশ্ববিদ্যালয় কর্তৃপড়্গ স্বীকার করেছে এবং অভিযোগ অনুযায়ী ব্যবস’াও নিয়েছে। যারা বিজয়ী হওয়ার পরও নির্বাচন দাবি করছে তাদের আহ্বান
জানাবো শিড়্গার্থীদের রায়ের প্রতি সম্মান জানিয়ে ডাকসুতে কাজ করার জন্য। এ রায় নিয়ে বিএনপি-ঐক্যফ্রন্ট ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করেছে, কিন’ তাদের ছাত্র সংগঠন ছাত্রদলের নেতারা কয় ভোট পেয়েছে সেটা বলতে তারা লজ্জা পাচ্ছেন।
তিনি আরও বলেন, বাংলাদেশ ভারতের চেয়ে অনেক পিছিয়ে বিমা খাতে। সেটার জন্য বিমা কোম্পানিকে কাজ করতে হবে। মানুষের আস’া অর্জন করতে পারলে ভারতকে পিছনে ফেলে এগিয়ে যাবে বাংলাদেশ। পশ্চিমারাও বিমার মাধ্যমে এগিয়ে গেছেন। গাড়ির পাশাপাশি চালকের বিমা করতে হবে। এর জন্য সংশিস্নষ্টদের সাথে আলোচনা করতে হবে। মানুষকে সচেনতা সৃষ্টি করার লড়্গে বিমা মেলা অনেক কাজ দেবে বলেও মনে করেন তিনি।
তথ্যমন্ত্রী বলেন, দেশ এখন শিল্পে অনেক দূর এগিয়ে গেছে, শিল্প কারখানার বিমা থাকলেও কারখানার শ্রমিকদের কোন বিমা নেই। তার জন্য কোন শ্রমিক দুর্ঘটনায় অঙ্গহানি বা মৃত্যু হলে, তার বা তাদের পরিবারকে মালিক, সমাজের ধর্ণাঢ্য ব্যক্তিদের দিকে চেয়ে থাকতে হয়। কিন’ শ্রমিকদেরও যদি বিমা থাকে, সেটা সহায়ক হিসাবে গুরম্নত্বপূর্ণ ভূমিকা রাখবে।
বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপড়্গের চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আর্থিক হিসাব প্রতিষ্ঠানের সচিব আসাদুল ইসলাম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মন্নান, জীবন বিমা করপোরেশনের চেয়ারম্যান সেলিনা আফরোজা বক্তব্য রাখেন।