মতবিনিময় সভায় বক্তারা

নগরীর বড় দীঘি ও পুকুর সংরক্ষণে দ্রুত ব্যবস্থা নিন

নগরীর বিভিন্ন এলাকায় গ্যাস, বিদ্যুৎ, পানি ও বিভিন্ন ধরনের নাগরিক সমস্যা চিহ্নিতকরণ এবং তা থেকে পরিত্রাণের লক্ষ্যে কর্মপন্থা নির্ধারণের জন্য জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য, চাই নাগরিক উদ্যোগ শীর্ষক এক মতবিনিময় সভা ১২ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টায় ৩৮ নম্বর দক্ষিণ মধ্য হালিশহর ওয়ার্ড মাইজপাড়াস্থ শেখ আহমদ সওদাগর বাড়ি সম্মুখস্থ চত্ত্বরে অনুষ্ঠিত হয়।
বিশিষ্ট সমাজসেবক মাঈনুদ্দীন শফি মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।
সভার প্রধান অতিথি খোরশেদ আলম সুজন বলেন, দক্ষিণ মধ্য হালিশহর ৩৮ নম্বর ওয়ার্ড একটি জনবহুল এলাকা। জনসংখ্যার দিক থেকে নগরীর দ্বিতীয় সর্বোচ্চ অধিবাসীর বসবাস এই এলাকায়। এই এলাকার পাশেই দেশের অন্যতম বৃহত্তম রপ্তানী প্রক্রিয়াজাতকরণ এলাকা সিইপিজেড অবস্থিত। স্বাভাবিকভাবেই এই ওয়ার্ডে দেশের বিভিন্ন স্থান থেকে আগত বিপুল সংখ্যক কর্মজীবী নারী পুরুষের বসবাস। কিন্তু গ্যাসের সংকটের কারণে তাদের গৃহস্থালী কাজ দুর্বিষহ হয়ে উঠেছে। এ এলাকার নাগরিকরা দীর্ঘদিন ধরে গ্যাস সংকটে জর্জরিত। অতিসত্ত্বর এ এলাকার গ্যাস সংকট সমাধানের জন্য কার্যকর কোন পদক্ষেপ নেয়া না হলে এলাকাবাসীকে নিয়ে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি ঘেরাও করা হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিক সদিচ্ছা এবং প্রয়োজনীয় বরাদ্দের কারণে চট্টগ্রাম নগরীতে পানি উৎসব চলছে। অথচ নগরীর গুরুত্বপূর্ণ এই ওয়ার্ডে ওয়াসার কোন সঞ্চালন লাইন নেই। ফলে এলাকার সাধারণ মানুষ লবনাক্ত ও বেশি আয়রনযুক্ত পানি পান করতে বাধ্য হচ্ছে। যার কারণে বিভিন্ন রোগ ব্যাধিতে ভুগছেন এখানকার মানুষ। তিনি এ অবস্থা থেকে উত্তরণের জন্য অনতিবিলম্বে ওয়াসার সঞ্চালন লাইন স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য ওয়াসার এম.ডি’র নিকট আহ্বান জানান।
তিনি নগরীর বড় বড় দীঘি এবং পুকুর সংরক্ষণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপ কামনা করেন।
স্থানীয় সমাজকর্মী অধ্যক্ষ কামরুল হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বন্দর থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. ইলিয়াছ, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি এম. হাসান মুরাদ, সাধারণ সম্পাদক হাজী মো. হাসান, সিদ্দিকুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগ সহ-সভাপতি এস.এম আবু তাহের, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন মেম্বার, হাজী মো. হারুন, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানী, আব্দুল আজিম, মোরশেদ আলম, সালাউদ্দিন বাদশা, হাফেজ মো. ওকার উদ্দিন, সচেতন নাগরিক সমাজের সদস্য সচিব হাজী হাবিব শরীফ, হাজী মো. নুরুল হুদা, মো. মোজাম্মেল মেম্বার, মো. শাহজাহান, সফি আলম বাদশা, স্বরূপ দত্ত রাজু, ফেরদৌস মাহমুদ আলমগীর, মিজানুর রহমান জনি, মো. আলী, মো. এরশাদ, সালাউদ্দিন মামুন, আব্দুল্লাহ আল নোমান, বিজন দে, মো. কাইয়ুম, হোসেন চৌধুরী সাদ্দাম, মো. গিয়াস, মো. সাদ্দাম, মো. অভি, সাইফুল রোজেন, মো. কায়ছার, মো. ফাহিম, মো. সাজ্জাদ, আশরাফ উদ্দিন আকাশ, মো. কাইয়ুম প্রমূখ। বিজ্ঞপ্তি