নগরীর নিম্নাঞ্চল জোয়ার ও বৃষ্টিতে বাড়ে ভোগানিত্ম

নিজস্ব প্রতিবেদক
agrabad cda (2)

ভারী বৃষ্টিপাত ও জোয়ারের পানিতে গতকাল সকালে নগরীর আগ্রাবাদ বাকলিয়া, চকবাজার, বাদুরতলা, মুরাদপুর, চাকতাই, খাতুনগঞ্জসহ বেশিরভাগ নিম্নাঞ্চলে পানি উঠে যায়। ফলে সাধারণ জনগণকে চরম ভোগানিত্মর শিকার হতে হয়।
রাসত্মায় হাঁটু সমান পানি উঠায় দুর্ভোগে পড়তে হয় স্কুল-কলেজ যাওয়া শিড়্গার্থী ও অফিসগামী লোকজনকে। এ নিত্য ভোগানিত্ম থেকে মুক্তি চান নগরবাসী।
বাদুরতলা এলাকা থেকে সুদীপ্ত পাল বলেন, ‘কলেজে যাওয়ার সময় খুব জোরে বাতাস ও বৃষ্টি হয়। কিছুড়্গণ বৃষ্টি হতে না হতেই রাসত্মায় পানি জমে যায়। অবশ্য এখানে বৃষ্টি ছাড়াও জোয়ারের পানি উঠে। যদি এখানকার নালাগুলো পরিষ্কার করা হতো, তাহলে এ ভোগানিত্ম কমে যেত।’
বর্ষা আসার আগে অল্প বৃষ্টিতে পানি
জমে যাওয়ায় দুঃশ্চিনত্মায় ভুগছেন বাকলিয়াবাসী। বাকলিয়া এলাকার শাকিল বলেন, ‘শহরের বিভিন্ন জায়গায় পানি নিস্কাশনের কাজ শুরম্ন হয়েছে। আমাদের এলাকায় পানি নিষ্কাশন ব্যবস’া নেই। পানি নিষ্কাশন কাজে সংশিস্নষ্টরা এদিকে দৃষ্টি না দিলে আমাদের অবস’া খুব খারাপ হবে। এখন হালকা বৃষ্টিতে জলাবদ্ধতার শিকার হচ্ছি। বর্ষা এলে জলাবদ্ধতা নিয়ে আরও কত যে কষ্ট ও দুর্ভোগ পোহাতে হবে, তা ভাবতেই কষ্ট হচ্ছে।
ধনিয়ার পুল থেকে চক সুপার মার্কেটের রাসত্মায় টিপ টিপ বৃষ্টিতেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। ওই এলাকা থেকে আজিজ বলেন, ‘হালকা বৃষ্টিতেই অনেক ভোগানিত্ম পোহাতে হয়। জলাবদ্ধতা নিরসনের কাজ দ্রম্নততার সাথে শেষ না করলে অবস’া খুব খারাপ হবে। কারণ তারা গত বর্ষার পরপর কাজ না ধরে কিছুদিন আগে কাজ শুরম্ন করেছে।’