সাংস্কৃতিক পার্টির সভায় মাহজাবীন মোরশেদ

দেশীয় সংস্কৃতির বিকাশে কাজ করতে হবে

জাতীয় পার্টি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর সভাপতি মাহজাবীন মোরশেদ এমপি বলেছেন, জাতীয় পার্টির ৯ বছরের শাসনামলে পল্লীবন্ধু এরশাদ বাংলার হাজার বছরের নিজস্ব সংস্কৃতির বিকাশে যে ভূমিকা রেখেছিলেন তার ধারাবাহিকতা পরবর্তী সরকারগুলো রক্ষা করতে ব্যর্থ হয়েছে।
জাতীয় পার্টির শাসনামলে বাংলা সিনেমা, মঞ্চ নাটক, টেলিভিশনের দর্শক তাদের মনের চাহিদা যেভাবে পূরণ করতে পারতেন পরবর্তীতে চলচ্চিত্রের নামে দেশে ভিনদেশী অপসংস্কৃতির আগ্রাসনে বর্তমানে দেশীয় চলচ্চিত্র টেলিভিশন শিল্প মারাত্মক হুমকির সম্মুখীন। সে সময় রূপালি জগতের সাড়া জাগানো তারকারা অভিনয় শিল্পের পাশাপাশি দেশের সুষম উন্নয়নে ব্যাপক ভুমিকা পালন করতেন বলেই এদেশের সিংহভাগ মানুষ সে সমস্ত গুণী শিল্পীদের এখনও মনে রেখেছেন।
তিনি আরো বলেন, বাংলা চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে ও দেশী সংস্কৃতির সুষ্ঠু চর্চার মাধ্যমে বাংলার হাজার বছরের কৃষ্টি, সংস্কৃতির কল্যাণে কাজ করতে হবে জাতীয় সাংষ্কৃতিক পার্টিকে। তিনি জাতীয় সাংষ্কৃতিক পার্টিকে চট্টগ্রাম নগরীর প্রত্যেক থানা ওয়ার্ডে সুসংগঠিত করে আগামী ৩ মাসের মধ্যে সম্মেলন সম্পন্ন করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
তিনি গতকাল ২০ এপ্রিল বিকাল ৫টায় চট্টগ্রাম মহানগর জাতীয় সাংস্কৃতিক পার্টির নেতাকর্মীদের সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
নগর সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক ফারুকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন নগর জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর সাংষ্কৃতিক পার্টির সদস্যসচিব ও বিভাগীয় সমন্বয়কারী শাহাদাত হোসেন স্বপন, যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম বাদল, হাজী আলী আকবর, আইনুল ইসলাম সুমন প্রমুখ। বিজ্ঞপ্তি