ফেরার অপেক্ষায় স্টেইন

দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু ২৮ সেপ্টেম্বর

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক
Untitled-1

১০ মাস ধরে খেলার বাইরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন। গত নভেম্বরে অস্ট্রেলিয়ায় কাঁধের হাড় ভেঙে ফেলেছিলেন। এরপর একমাস আগে সুস্থ হওয়ার খবর দেন ইনস্টাগ্রামে। তাই আসন্ন বাংলাদেশ সিরিজে ফিরতে একভাবে সবুজ সঙ্কেত দিয়ে রেখেছেন প্রোটিয়াদের এই গতি তারকা। তবে টেস্ট দলে জায়গা পেতে হলে ফিটনেস পরীক্ষায় উতরাতে হবে ডেল স্টেইনকে। খবর বাংলা ট্রিবিউন।
আগামী সপ্তাহে প্রথম শ্রেণির ক্রিকেটের উদ্বোধনী রাউন্ডের খেলা শুরু হবে।
আর সেখানে খেলেই নিজের ফিটনেসের পুরোপুরি প্রমাণ দিতে পারলে জায়গা মিলবে বাংলাদেশের বিপক্ষে টেস্ট স্কোয়াডে।
দক্ষিণ আফ্রিকার নির্বাচক দলের আহ্বায়ক লিন্ডা জোন্ডি জানিয়েছেন, এই ম্যাচগুলোতে যারাই অংশ নেবেন, তাদের আসন্ন সিরিজের জন্য বিবেচনায় রাখা হবে। তবে সেক্ষেত্রে পারফরম্যান্স হতে হবে জ্বল জ্বলে। তবে ঘরোয়া ক্রিকেটে তার পারফরম্যান্স যাই হোক না কেনও, প্রোটিয়া এই তারকাকে ভাবনায় রাখতেই হবে ম্যানেজমেন্টকে! কারণ টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হতে আর ৫ উইকেট দূরে রয়েছেন তিনি।
এছাড়া গত আগস্ট থেকেই মাঠ কাঁপাতে মুখিয়ে আছেন স্টেইন। ১৭ আগস্ট ইনস্টাগ্রামে উইকেট উদযাপনের একটি ছবি পোস্ট দিয়ে লেখেন, ‘অপেক্ষার অবসান হলো।’ তার মানে মাঠে গতির ঝড় তুলতে পুরোপুরি প্ররুত ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।
দক্ষিণ আফ্রিকা বাংলাদেশের বিপক্ষে তাদের টেস্ট স্কোয়াড ঘোষণা করবে আগামী শুক্রবার। সেদিন প্রথম শ্রেণির ম্যাচ শেষেই স্কোয়াড ঘোষণা করা হবে। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ২৮ সেপ্টেম্বর।